খবর

তুমুল বৃষ্টির সংকেত রয়েছে কিছু রাজ্যে!!  আবহাওয়া দপ্তর রেড অ্যালার্ট জারি করল

আবহাওয়ার খবর: আজ থেকে আগামি ৯ দিন ভারতের কিছু কিছু রাজ্যে করার সংকেত রয়েছে ভারী বৃষ্টিপাত এবং তার সাথে হালকা ঝড় বজ্রবিদ্যুৎ সহ।  কিছু কিছু রাজ্যে রেড এলার্ট জারি করা হয়েছে কিছু কিছু রাজ্যে হলুদ অ্যালার্ট। মাছ ধরতে নদীতে যেতে না করছে আবহাওয়া দপ্তর। 

Heavy rainfall

আজ থেকে আগামি ৯ দিন ভারতের কিছু কিছু রাজ্যে করার সংকেত রয়েছে ভারী বৃষ্টিপাত এবং তার সাথে হালকা ঝড় বজ্রবিদ্যুৎ সহ।  কিছু কিছু রাজ্যে রেড এলার্ট জারি করা হয়েছে কিছু কিছু রাজ্যে হলুদ অ্যালার্ট। মাছ ধরতে নদীতে যেতে না করছে আবহাওয়া দপ্তর। 

আবহাওয়া দপ্তরের অনুসারে আগামী বেশ কয়েকদিন ঝড়-বৃষ্টির বড় সম্ভাবনা রয়েছে দেশের কিছু বড় বড় রাজ্য দিল্লি, মহারাষ্ট্র, মধ্যপ্রদেশ, উত্তর প্রদেশ আগামী 24 ঘন্টার ভিতরে ব্যাপক বৃষ্টি শুরু হবে সাথে বজ্রবিদ্যুৎ-সহ হালকা  ঝড়। কিছুদিন আগে মুম্বাই গুজরাট রাজস্থান প্রায় সব জায়গাতেই বৃষ্টির ব্যাপক তান্ডব দেখা গেছিল আবার শুরু হতে চলেছে আগস্টের প্রথম সপ্তাহ থেকে।  সাথে পশ্চিমবঙ্গ দেখা যাচ্ছে 7 ই আগস্ট পর্যন্ত ভারী বৃষ্টির সম্ভাবনা সাথে আরো কিছু কিছু রাজ্য রয়েছে যেমন সিকিম অসম অরুণাচল প্রদেশ নাগাল্যান্ড মণিপুর ত্রিপুরা। সম্ভাবনা রয়েছে আজ 29 শে জুলাই আসামে ও মেঘালয় ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে 31 শে জুলাই এর রয়েছে অরুণাচল প্রদেশ কিন্তু অন্যান্য রাজ্যগুলিতে ও হালকা বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। 

আজ থেকে নয়দা গুড়গাঁও দিল্লির কিছু উল্লেখযোগ্য জায়গাতে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে সাথে উত্তর প্রদেশ পাঞ্জাব হরিয়ানা রাজস্থান।  পাহাড়ি এলাকায় যদি বলা হয় উত্তরাখণ্ডের মত জায়গা সেখানে হলুদ সতর্কবার্তা জারি করা হয়েছে আগামী দু’দিনের মধ্যে হালকা  থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।  আবহাওয়া দপ্তর এর মাধ্যমে জানা যাচ্ছে বাগেশ্বর নৈনিতাল দেরাদুন উত্তরকাশী এ সমস্ত জায়গায় ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।  সাথে আরও রয়েছে সিমলা বিলাসপুর বিস্তীর্ণ এলাকায় আগামী 24 থেকে 48 ঘন্টার ভিতরে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা। সর্বশেষ বলতে গেলে ছত্রিশগড়ের পাঁচটি জেলায় লাল সংকট ও 12 টি জেলায় হলুদ সংকট সতর্কতা জারি করেছে আবহাওয়া দপ্তর,  সাবধানে থাকবেন সতর্ক থাকবেন।  আরো নতুন কোন আপডেট আমরা তৎক্ষণাৎ আপনাকে আপডেট করতে ব্যস্ত থাকব। 

এই ধরনের আরো বিভিন্ন অজানা তথ্য এবং সতর্ক বার্তা সবার আগে পাওয়ার জন্য অবশ্যই আমাদের নিউজওয়াপ সাইটটিকে ফলো করবেন এবং নোটিফিকেশনটি অবশ্যই Allow করে দেবেন।

@newswap01

Related Articles

Back to top button