এই নতুন কাজটি করা না থাকলে প্যান কার্ড বন্ধ হবে আগামী 31th মার্চ

Pan adhar Link
Pan Aadhaar Link

গতকাল অর্থাৎ শনিবার ইনকাম ট্যাক্স অফিস থেকে অফিশিয়ালি জানানো হয়েছে, আগামী 1th April এরমধ্যে আধার কার্ডের সাথে প্যান কার্ডের লিঙ্ক না করলে প্যান কার্ড বন্ধ হবে আগামী 31th March, 2023. চটজলদি আপনার আধার কার্ডের সাথে প্যান কার্ড অর্থাৎ পার্মানেন্ট অ্যাকাউন্ট নাম্বার কার্ডের সাথে লিংক করিয়ে নিন। এই কার্ডের লিঙ্ক এর প্রধান কারণ ভারতীয় অর্থনীতি ও দ্বিতীয়ত ভারতের  সুরক্ষা।

আধার কার্ডের সাথে প্যান কার্ড কিভাবে লিংক করবেনঃ

আপনাকে কোন খাটনি করতে হবেনা সরাসরি আপনার নিকটবর্তী সাইবার ক্যাফেতে যাবেন বলবেন আধার কার্ডের সাথে প্যান কার্ড লিঙ্ক করাব সর্বোচ্চ তারা 10 থেকে 15 টাকা আপনার কাছ থেকে চার্জ করতে পারে।

আরও পরুনঃ

আধার কার্ডের সাথে প্যান কার্ডের লিঙ্ক সবাইকে করতে হবে না কিন্তু কাদের?

ভারতীয় নাগরিক হিসেবে প্রায় সমস্ত মানুষকে আধার কার্ডের সাথে প্যান কার্ডের লিঙ্ক করতে বলা  হয়েছে। কিন্তু কিছু মানুষ রয়েছে যাদের এই কাজটি না করলেও চলবে। উত্তর-পূর্ব এলাকার মিজোরাম আসাম এছাড়াও কাশ্মীর ও তার নিকটবর্তী এরিয়ার মধ্যে থাকা মানুষ যাদের বয়স 80 এর কাছাকাছি ও তার বেশি তাদের আধার কার্ডের সাথে প্যান কার্ড লিঙ্ক বাধ্যতামূলক নয়।

সাধারণ মানুষদের ক্ষেত্রে সময়ের ভিতর লিঙ্ক না করা হলে,  আপনার আধার কার্ড প্যান কার্ড দুটোই বাতিল হতে পারে।

এই ধরনের আরো বিভিন্ন অজানা তথ্য এবং সতর্ক বার্তা সবার আগে পাওয়ার জন্য অবশ্যই আমাদের নিউজওয়াপ সাইটটিকে ফলো করবেন এবং নোটিফিকেশনটি অবশ্যই Allow করে দেবেন।

Telegram Channelএখানে ক্লিক করুন
Facebook Pageএখানে ক্লিক করুন
Twitterএখানে ক্লিক করুন
Kooএখানে ক্লিক করুন
Google Newsএখানে ক্লিক করুন