স্বাস্থ্যবিধি

Beer স্বাস্থ্যের পক্ষে কি উপকারি? 

Beer ভারতীয় সমাজে একটি অ্যালকোহলিক ড্রিঙ্ক, সমাজ এটিকে কখনই ভাল চোখে দেখে আসেনি, এবং যারা বিয়ার খায় তাদেরকে সবাই নেশাখোর বলে। 

সমাজ নেশাখোর বললেও বিয়ের খাওয়ার জন্য শরীরে কি কি উপকার হতে পারে এই ব্যাপার থেকে সবাই দূরে রয়েছে, এতটাই উপকারী যে কোন জায়গাতে ভালো জল না পাওয়া গেলে সচ্ছন্দে সেখানে বিয়ার পান করতে পারেন।

যখন জলের সাথে Beer এর তুলনা করা হচ্ছে তার মানে এর গুরুত্ব টা আপনারা কিছুটা হলেও বুঝতে পারছেন আসুন এবার জেনে নিন এর ফলে আমাদের শরীরে কি কি উপকার হতে পারে। 

Beer আমাদের শরীরে উপকারী একটা জিনিস কিন্তু এর পিছনে একটি গুরুত্বপূর্ণ জিনিস লুকিয়ে আছে যেটিকে সবাই এড়িয়ে চলে, 

@newswap01

Beer যদি প্রতিদিন 30ml করে খাওয়া হয় তবে সেটি স্বাস্থ্যের পক্ষে খুবই উপকারী এর ফলে কি কি উপকার হয় সেগুলি নিচের লিস্ট দেখে নিন। ????

  • প্রতিদিন যদি 30ml করে বিয়ার পান করা যায় তবে সেটি কিডনি স্টোন এর জন্য খুবই উপকারী, ইংল্যান্ডের একটি সাইন্স রিচার্জের মাধ্যমে জানা গেছে যে বিয়ের এর ফলে কিডনি স্টোন থেকে 40 শতাংশ পর্যন্ত রেহাই পাওয়া যায়।
  • যারা প্রতিদিন মাপ অনুযায়ী Beer পান করে তারা সাধারণ মানুষের থেকে কিছু সময় হল বেশি দিন বাঁচে। কিন্তু যখন এই মাপ বেশি হয়ে যায় তখন সেটি উল্টে ভালোর থেকে ক্ষতি অনেক বেশি পরিমাণে করে এটির ফলে হার্টের প্রবলেম কিডনির সমস্যা বিভিন্ন রকম সমস্যা দেখা যেতে পারে, সেই কারণে সর্বপ্রথম মনে রাখার বিষয় হলো মাপ অনুযায়ী পান করা।
  • Beer মধ্যে অ্যালকোহল এর পরিমাণ সবথেকে কম পরিমাণ থাকার কারণে এটি জলের সাথে তুলনা করা হয় যখন কোন এলাকাতে জল ভালো হয় না বা জলে ব্যাকটেরিয়া দেখা যায় তখন তার জন্য সবথেকে সেইফ উপায় হল বিয়ার পান করা কারণ জলের ভিতর অনেক ধরনের ব্যাকটেরিয়া জন্মাতে পারে যার ফলে আপনার বড় ধরনের রোগ হতে পারে কিন্তু বিয়ার যদি অনেকদিন থেকে তার মধ্যে কিছু ব্যাকটেরিয়া সৃষ্টি ও হয় তবে ও সেটি প্রাণঘাতী হয় না ফলে নিশ্চিন্তে আপনি জলের পরিবর্তে বিয়ার পান করতে পারবেন।
  • এটি জানা যায় যে যারা মদ্যপান বা বিয়ার পান করে তাদের বেলি ফ্যাট দেখা যায়, কিন্তু এটি একটি ভুল কথা কারণ রিসার্চ এর মাধ্যমে জানা গেছে যে যারা তাদের ডিলিট লাইফে পরিমাণমতো বিয়ার পান করে তাদের মেটাবলিজম বৃদ্ধি পায় ফলে বেলি ফ্যাট বারা থেকে উল্টে আরো কমবে। 
  • যারা প্রতিদিন প্রয়োজনমতো বিয়ার পান করে তাদের হার্টের সমস্যা থেকে কুড়ি শতাংশ পর্যন্ত রেহাই পাওয়া যায় এটি খুবই একটি না জানা কথা কিন্তু এটি রিসার্চ’ হওয়ার পরেই আপনাদের জানানো হচ্ছে কারণ বিয়ার এর মধ্যে পলিফেনোল নামক একটি কেমিক্যাল বেশি পরিমাণে দেখা যায় জেঠি হার্টের পক্ষে খুবই উপকারী।

Move tips:

Which Beer is best for your health?

Bira 91, এই beer সবথেকে কম ক্যালোরি (90cal/ 330ml)  beer হওয়ার কারণে ইন্ডিয়ান মার্কেটে সবথেকে স্বাস্থ্যকর।

Beer
Bira 91 Beer

Read More: Sex এর কত উপকারিতা আছে? 

কিন্তু বর্তমান সময়ে যারা মদ্যপান করে তাদের ভিতর 90 শতাংশ মানুষ নেশাগ্রস্ত কারণ তারা বিভিন্ন রকম মাদক জিনিস নেশাগ্রস্ত জিনিসের উপর আসক্ত হলে সাধারণ বিয়ার কেউ মাদক হিসেবে সমাজে দেখে যার ফলে সমাজে যেতে সম্মতি দিতে চায়না এর পিছনে সবথেকে বড় কারন আপনি বা আপনারা নিজেদের লিমিট বুঝতে পারেন না যে কতটা পরিমাণ খাওয়া উচিত।

Also Read: Windows 11 এর কিছু বিশেষ সুবিধা ও অসুবিধা

আশা করি আমার এই আর্টিকেলের মাধ্যমে আপনারা বিস্তারিতভাবে বুঝতে পেরেছেন যে বিয়ার খাওয়া শরীরের পক্ষে কতটা উপকারী।

নতুন খবর এবং টেকনিকাল খেলাধুলা জ্ঞান মূলক তথ্য জানতে হলে আমাদের নোটিফিকেশন বেলটি Allow করতে ভুলবেন না এবং আমাদের সাথে জুড়ে থাকবেন।

Related Articles

Back to top button