স্বাস্থ্যবিধি

Yoga বা যোগব্যায়াম আমাদের শরীরে কত রকম ভাবে উপকার করতে পারে?

Yoga আমাদের শরীরে কত রকম ভাবে সাহায্য করতে পারে এই ব্যাপারে হয়তো আপনি আগে থেকে জানতেন না। বর্তমান সমাজের মানুষ তাদের নিজেদের জীবনে অত্যন্ত ব্যস্ত,  মানুষের ব্যক্তিগত জীবনের হিসাব কর্মজীবনের চাপ মানুষকে হাঁপিয়ে তোলে।

Yoga বা যোগব্যায়াম মানুষকে তার মানসিক এবং শারীরিক দিকে সবল বানাতে সাহায্য করে, আমারে আর্টিকেল এর মাধ্যমে আপনি বিস্তারিত জানতে পারবেন, যে আপনি কিভাবে যোগ ব্যায়াম করতে পারবেন এবং আপনি কতটা পর্যন্ত উপকৃত হতে পারবেন।

Yoga
Yoga

Grow Confidence:

Yoga বা যোগ-ব্যায়াম কতকিছু যে মানুষকে সাহায্য করে আপনি হয়তো ভালোভাবে জানতে নাও পারেন কিন্তু অবাক হবেন যে এটির মাধ্যমে মানুষের আত্মনির্ভর ক্ষমতা অর্থাৎ সেল্ফ কনফিডেন্স অনেক বৃদ্ধি পায় এর ফলে  অনেক মনের জোর বাড়ে কঠিন কাজও সহজভাবে করা সম্ভব হয়। 

Read More: Beer স্বাস্থ্যের পক্ষে কি উপকারি? 

@newswap01

Communication Skills:

Yoga বা যোগব্যায়াম এর মাধ্যমে মানুষের সাথে কথোপকথন করার ক্ষমতা বাড়ে ফলে আপনি বিভিন্ন মানুষের সাথে নির্ভয় কথা বলতে পারবেন এর পিছনে একটি কারণ থাকে  সেটি হল মনকে শান্ত রাখা যারা মনকে শান্ত রেখে চলতে পারে তাদের কাছে তাদের জীবন অনেকটাই সহজ  হয়ে ওঠে। 

 আপনি আপনার কর্ম জীবনে অনেক সাহায্য পাবেন এই কমিউনিকেশন স্কিল কে ডেভেলপ করে  কঠিন থেকে কঠিনতর ইন্টারভিউ আপনি পার করে আসতে পারবেন আপনার এই কনফিডেন্স এবং কমিউনিকেশন স্কিল এর মাধ্যমে। 

 আপনি একজন কোটি টাকার মালিকের সাথে সামনে দাঁড়িয়ে কথা বলতে পারবেন আবার একজন  ভিক্ষুকের সাথে কিভাবে কথা বলতে পারবেন এটি হলো আপনার মনের জোর। 

Reduce Anxieties:

বর্তমান সময়ে মানুষের কর্ম জীবন এবং মানুষের ব্যক্তিগত জীবন এতটাই চিন্তা মানসিক চাপের ভিতর থাকে,  ফলে মানুষের ভিতরে ডিপ্রেশন এবং অ্যাংজাইটি সৃষ্টি হয় জেটি ভবিষ্যৎ সময় একটি ভয়ঙ্কর রোগ  আকারে ধারণ করবে। 

Meditation:

Yoga বা যোগাসন করলে আপনি  মেডিটেশন বা ধ্যান করতে পারবেন যার ফলে আপনার মন ধীর-স্থির হবে চাঞ্চল্যতা ভাব কমে যাবে,  ধ্যান বা মেডিটেশন এর মাধ্যমে আপনি খুব সহজেই আপনার কর্মজীবন বা আপনার কর্ম ক্ষেত্রে  ভালোভাবে মনোযোগ দিতে পারবেন।

Also Read: UPI payment ফিচার ফোনের মাধ্যমে কীভাবে করবেন?

 Weight Loss:

যোগাসন এর মাধ্যমে আপনি বিভিন্ন আলাদা আলাদা পজিশনে ব্যায়ামগুলো করবেন যার ফলে আপনার শরীরের শিরা উপশিরা তে বেশি রক্ত চলাচল করবে,  শরীর বেশি ফ্লেক্সিবল হবে ফলে জমে থাকা মেদ আস্তে আস্তে নরম হয়ে গলে  যাবে,  ফলে আপনার অতিরিক্ত ওয়েট নরমালে পরিণত হবে।  কিন্তু এই প্রসেস টি অল্প সময়ের জন্য নয় দীর্ঘদিনের  অভ্যাসের ফলে এটি সম্ভব।

Reduce Fairness:

যোগাসন এর মাধ্যমে আপনি কোন কঠিন পরিস্থিতিতে নিজেকে সামলে নিতে পারবেন কারণ এটির মাধ্যমে আপনার মানসিক ভীতি এর পরিমাণ কমে যাবে শরীরে অ্যাড্রিনালিন হরমোন যেটি কোন ভয়ের কারণে বা হঠাৎ ঘটে কোন ঘটনার কারণে নিঃসৃত হয় যেটি কমে যাবে,  আপনি আপনার সাহস বজায় রাখতে পারবেন। 

আশা করি আমার এই আর্টিকেলের মাধ্যমে আপনারা বিস্তারিত জানতে পেরেছেন যোগাসন এর মাধ্যমে আপনাদের শরীরে কত রকম উপকার হতে পারে। 

নতুন খবর এবং টেকনিকাল খেলাধুলা জ্ঞান মূলক তথ্য জানতে হলে আমাদের নোটিফিকেশন বেলটি Allow করতে ভুলবেন না এবং আমাদের সাথে জুড়ে থাকবেন।

Related Articles

Back to top button