জানা-অজানা

Bermuda Triangle is in india? , জেনে নিন তার সব রহস্যজনক তথ্য | Bermuda Triangle of India

Bermuda Triangle of India: আপনারা কি জানেন আমাদের ভারতেও বারমুডা ট্রাইঙ্গেল রয়েছে? শুধুমাত্র ভারতেই নয় পৃথিবীর আরো দুটি জায়গায় বারমুডা ট্রাইঙ্গেল রয়েছে সেগুলোর ব্যাপারে বিস্তারিত আলোচনা করব…

সর্বপ্রথমে সবথেকে বড় বারমুডা ট্রাইঙ্গেল রয়েছে আটলান্টিক মহাসাগরে.

Bermuda Triangle in Atlantic Ocean

Bermuda Triangle Movies

বারমুডা ট্রায়াঙ্গেল নিয়ে মানুষের ভেতরে অনেক রকম ভুল ধারণা রয়েছে।

এই সমস্ত ভুল ধারণার মধ্যে দিয়ে বিভিন্ন সিনেমার ডাইরেক্টর রা সিনেমা বানিয়ে প্রচুর টাকা আয় করেছে। এইসব সিনেমার কারণে মানুষ আরও বেশি পরিমাণে বিশ্বাস করে যে এইখানে কিছু অস্বাভাবিক ঘটনা ঘটে। সিনেমাতে দেখানো হয়েছে এখানে যে সমস্ত জলজাহাজ ও উড়োজাহাজ যায় তারা কখনই ফেরত আসতে পারে না, সেই আটলান্টিক মহাসাগরের বারমুন্ডা ট্রাইংগেল তাদেরকে গ্রাস করে নেয়। Bermuda triangle movie names are Bermuda tentacles, triangle, etc

@newswap01

Bermuda triangle Area in Atlantic Ocean

bermuda triangle of india
Area of Bermuda Triangle in Atlantic Ocean

স্যাটেলাইট ছবির মাধ্যমে এটি খুবই ছোট দেখতে মনে হল এটি একদমই ছোট নয় এটি 3,00,000 স্কয়ার কিলোমিটার জুড়ে অবস্থিত, এটি শুরু হয়েছে USA এর Cuba থেকে শুরু করে Florida এবং Puerto Rico পর্যন্ত ছড়িয়ে রয়েছে। Bermuda triangle এর সব থেকে বড় জায়গা এটি।

Bermuda Triangle History

Bermuda Triangle এর ব্যাপারে জেনেনিন পুরনো দিনের কিছু ঐতিহাসিক ঘটনা

আগেকার দিনে জাহাজে এবং উড়োজাহাজে চালানোর জন্য শুধুমাত্র কম্পাস ছিল একমাত্র ভরসা কিন্তু কোন 1498 সালে Christopher Columbus যখন এই জায়গার উপর দিকে যাচ্ছিলেন তখন তিনি লক্ষ্য করেছিলেন তার কম্পাস কাজ করছে না, এবং তার জাহাজ ভারসাম্য হারানোর শুরু করেছিল।

হাজার 1968 সালে, একজন লেখক যার নাম ছিল Vincent Gaddis, যিনি এই জায়গার ব্যাপারে ম্যাগাজিনে লিখেছিলেন যে এইখানে যে চলে জাহাজ এবং উড়োজাহাজ যায় তাদের কোনো ভাবে খুজে পাব যায় না এবং তারা কখনো ফিরে আসতে পারেনা। তাই এই জায়গাটার নাম দেওয়া হয়েছিল Devil Triangle

Bermuda Triangle আসলে কি জিনিস?

এসব ভুল ধারণা গুলি আপনারা জানেন সেগুলো দূর করার জন্য আসল কী রহস্য লুকিয়ে আছে এই বারমুন্ডা ট্রায়াঙ্গেল এর নিচে সেটা জেনে নিন।

bermuda triangle of india

বারমুডা ট্রায়াঙ্গেলের নিচে অনেক সক্রিয় আগ্নেয়গিরি লুকিয়ে রয়েছে, যখন সে সক্রিয় লাভা বিস্ফোরিত হয় তখন তার সাথে অনেক বিষাক্ত গ্যাস বেরিয়ে আসে, চায়ের মধ্যে প্রচুর পরিমাণে মিথেন গ্যাস থাকে। যখন সেই মিথেন গ্যাস গুলি সমুদ্রের নোনা জলের সাথে মিশে ওই জলের ঘনত্ব অনেক কমিয়ে দেয় ফলে তার উপর থেকে যাওয়া জাহাজ গুলি নিচে ডুবে যায়, যেটি খুবই একটি সাধারন ব্যাপার।

বর্তমান সময়ে এখন জাহাজের কাছে অত্যাধুনিক প্রযুক্তি যেমন SONAR থাকার কারণে বোঝা যায় যে জলের তলায় কি রয়েছে সেই কারণে বর্তমান জাহাজ অনায়াসে বারমুন্ডা ট্রায়াঙ্গেল এর ওপর থেকে যাতায়াত করতে পারে।

bermuda triangle of india

এরোপ্লেন এর ক্ষেত্রে ব্যাপারটা অন্যরকম যেমন সেখানে কিছু ছোট বড় পাহাড় পর্বত দেখা যায় তো সেই কারণ এই হাওয়া বাধা পায় চারিপাশে এবং একটি অস্বাভাবিক ঝড় বা জোরে হাওয়া চলাচল করে, এটি অস্বাভাবিক মনে হল কোন অস্বাভাবিক কিছু নয়। এখানে এরোপ্লেন গুলি ক্রাশ হওয়ার পেছনে আরেকটি কারণ আছে সেটি হল hexagonal cloud। এই মেঘ বলি 50 কিলোমিটার এলাকাজুড়ে বিস্তৃত হয়ে থাকে। এখানে হাওয়ার গতিবেগ 250 কিলোমিটার/ ঘন্টা তে পৌঁছে যায়। সেই কারণে এখানে কোন Aircraft আসলেই হওয়ার কারণে ধ্বংস হয়ে যায়।

Dragon Triangle in Japan

bermuda triangle of india
Devil Sea

জাপানে একটি জাহাজ জলে হঠাৎ করে তলিয়ে যায়, জাপানের গভমেন্ট তার খোঁজে আরো কিছু জাহাজ পাঠায় কিন্তু তাদেরও কোনো খোঁজ পাওয়া যায় না। জাপানের মানুষেরা ভয় পেয়ে যায় এবং অভিযোগের ব্যাপারে রিচার্জ করতে থাকে, এবং জানতে পারে যে অডিও একটি ট্রাইংগেল এর মতো জায়গা। জাপানের লোকেরা এটির নাম দেয় Dragon Triangle.

Golden triangle of India

bermuda triangle of india
Golden Triangle of India

দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময়, Amarda airbase in Bhubaneswar, যেখানে কম করে 150 US Aircraft ধ্বংস হয়েছে, সবথেকে অবাক কর ব্যাপারটি হলো সেখানে কোনো রকম আবহাওয়া খারাপ হয় না, ঝড়ো হয় না কিন্তু সেখানে অস্বাভাবিক ভাবে aircraft গুলি একটির সাথে একটি ধাক্কা লেগে ধ্বংস হয়ে যায়। এ ব্যাপারে অনেক রিসার্চ করা হয় এবং জানা যায় এটি একই রকম একটি জায়গা।

কিছুটা কাছেই ঝাড়খণ্ডের Jadugara নামক একটি জায়গায় ইউরেনিয়াম এর মাইন রয়েছে, বিভিন্ন সাইন্টিস্ট এর মতে ইউরেনিয়াম হলো রেডিওঅ্যাকটিভ সাবস্টেন্স, এবং এটি বিভিন্ন ইলেক্ট্রোম্যাগনেটিক, রেডিও একটিভ হাই ফ্রিকোয়েন্সি এবং ইলেকট্রিক অবজেক্ট এর সাথে প্রতিক্রিয়া করে। সেই সময় উড়ন্ত প্লেন গুলির তাদের কার্যক্ষমতা বন্ধ হয়ে যায়। সে কারণে তারা নিজেদের প্লেনের সাথে ধাক্কা লেগে যায়। এটিকে বলা হয় Bermuda triangle of India.

bermuda triangle of india

এটি খুবই অস্বাভাবিক ব্যাপার যে তিনটি ট্রাইংগেল এরিয়া যেটি একটি সোজা লাইন এ অবস্থিত যার এখনো পর্যন্ত রহস্য বার করা যায়নি।

বিভিন্ন ধরনের নতুন খবর এবং টেকনিকাল খেলাধুলা জ্ঞান মূলক তথ্য জানতে হলে আমাদের নোটিফিকেশন বেলটি Allow করতে ভুলবেন না এবং আমাদের সাথে জুড়ে থাকবেন। www.newswap.site

Another Updates: Is legal Cryptocurrency in india

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button