খবর

BGMI banned? BGMI প্লেয়াররা এখন কি করবেন?

BGMI Banned: অনেকটা সময় ধরে ভারতীয় তথ্যপ্রযুক্তির দল এই গেমটিকে পরীক্ষা করলেন এবং ভেবেছেন যে এই গেমটিকে প্লে স্টোর থেকে এবং অ্যাপেল স্টোর থেকে বাদ দেবেন। এক কথায় বলতে গেলে আবার ভারতীয় প্লেয়ারদের কাছে এই গেমটি নিষিদ্ধ।

BGMI Banned

BGMI গেমটি নিয়ে কিছুদিন আগে থেকে সরকারি তথ্যপ্রযুক্তি দপ্তরে টানাপাড়া চলছিল। আগেকার রিপোর্টের অনুযায়ী জানা যায় এই গেমের জন্য অনেক ছোট ছোট ছেলেমেয়েদের মধ্যে মানসিকতার পরিবর্তন দেখা যাচ্ছে। কিছুদিন আগে এই গেমে খরচ করার জন্য এবং সুন্দর সুন্দর ড্রেস কেনার জন্য নিজের মায়ের অ্যাকাউন্ট থেকে কত লাখ টাকা বার করেছিল। কিছুদিন আগে এটিও দেখা যায় যে এক সন্তান তার বাড়ির সবাইকে মেরে ফেলেছিল শুধুমাত্র এই গেমটির কারণে। কারণ এই গেমটির মধ্যে দিয়ে মানুষের অ্যাটাকিং মাইন্ডসেট তৈরি হয়। এর আগেও সিকিউরিটির কারণে এবং এই সমস্ত ঘটনার কারণে ব্যান করা হয়েছিল তখন এই গেমটির নাম ছিল Player Unknown Battleground ( PUBG ). 

কিন্তু অনেক বড় সময়ের মধ্যে দিয়ে এই গেমটি ভারতীয় মার্কেটে ছিল না এবং গুগল প্লে স্টোর ও অ্যাপেল স্টোরে অ্যাভেলেবেল ছিলনা। তারপর কোরিয়ান কোম্পানি এই গেমটির পুরোপুরি দায়িত্ব নিয়ে নতুন করে তৈরি করে এবং কিছু কিছু জায়গায় পরিবর্তন করে ভারতীয় সিকিউরিটিকে মেনে আবার ভারতে এভেলেবেল করে এই গেমটি কিন্তু সেটি অন্য নামে BGMI (BATTLEGROUND MOBILE INDIA). 

ভারতের গেমাররা অপেক্ষা করেছিল এই গেমটি ভারতীয় মার্কেটে আবার কবে আসবে কারণ এর মধ্যে অনেক বড় বড় প্লেয়াররা অনেক টাকা ইনভেস্ট করে রেখেছিল। অবশ্য এই গেমটির মাধ্যমে অনেক বড় ইউটিউবাররাও অনেক টাকা ইনকাম করেছে সাথে অনেক নাম জোশ খ্যাতি পেয়েছে।

BGMI ভারতে নিষিদ্ধ? 

BGMI Banned

কিন্তু প্রশ্ন রয়েছে আদেও গেমটির মধ্যে কিছু কি চেঞ্জ করা হয়েছে নাকি শুধু নামটি পরিবর্তন করা হয়েছে? এটি নিয়ে চলছিল বড় সংশয়!! কিছুদিন আগেই কিছু বড় বড় ঘটনার মাধ্যমে বোঝা যায় যে আবার এই গেমটিকে পরীক্ষা করা দরকার। ফলে অনেকটা সময় ধরে ভারতীয় তথ্যপ্রযুক্তির দল এই গেমটিকে পরীক্ষা করলেন এবং ভেবেছেন যে এই গেমটিকে প্লে স্টোর থেকে এবং অ্যাপেল স্টোর থেকে বাদ দেবেন। এক কথায় বলতে গেলে আবার ভারতীয় প্লেয়ারদের কাছে এই গেমটি নিষিদ্ধ। 

@newswap01

কিন্তু যারা বর্তমান এ এই গেমটি খেলে তাদের কাছে এমন কোন সমস্যা হওয়ার মতন দেখা যায় না। তারা তাদের ইনভেস্ট করা পয়সা তার মধ্যে থাকবে এবং সেটি নিয়ে তারা খেলতেও পারবে কিন্তু হয়তো আগের মত ভারতে এই গেমটির সার্ভার কে বন্ধ করে দেওয়া হতে পারে কিন্তু তার কোন নিশ্চিত তথ্য আমাদের কাছে এসে পৌঁছায়নি। 

এই ধরনের আরো বিভিন্ন অজানা তথ্য এবং সতর্ক বার্তা সবার আগে পাওয়ার জন্য অবশ্যই আমাদের নিউজওয়াপ সাইটটিকে ফলো করবেন এবং নোটিফিকেশনটি অবশ্যই Allow করে দেবেন।

Related Articles

Back to top button