খেলাধূলাখবর

CWG তে পদক প্রার্থী দের কত টাকা ও কি কি উপহার দিলেন মুখ্যমন্ত্রী

পশ্চিমবঙ্গের দুজন কমনওয়েলথ জয়ী ও বাংলার রত্ন হলেন অচিন্ত্য সিউড়ি ও সৌরভ ঘোষাল। দুজনেই আমাদের বাংলার সম্মান ১০ গুন বাড়িয়ে দিয়েছে। তারা দুজনেই আমাদের বাংলার গর্ব। অচিন্ত্য সিউড়ি যিনি স্বর্ণপদক পেয়েছেন এবং সৌরভ ঘোষাল যিনি ব্রোঞ্জ পদক পেয়েছে, আমাদের বাংলার সরকার তাদেরকে নগদ অর্থ এবং চাকরি দিয়েও সম্মানিত করবেন বলে ঘোষণা করেছেন।

অচিন্ত্য শিউলি অত্যন্ত মধ্যবিত্ত পরিবারের একজন সন্তান। পরিবারের খরচ চালানোর জন্য খুবই অল্প বয়সে তাকে পরিবারের হাল ধরতে বাইরে কাজ করতে হয়েছে। বাংলার ভর উত্তোলক অচিন্ত্য শিউলি মোট 313 kg ওয়েট তুলে রেকর্ড করে সোনা জিতেছেন। অন্যদিকে সৌরভ ঘোষাল এর জন্ম ও কলকাতায়। তিনি পেশাগত দিক থেকে একজন খেলোয়াড়। এর আগে তিনি দুবার ফাইনালে গিয়েও উত্তীর্ণ হতে পারেনি এই প্রথম তিনি বিশ্ব রেকর্ড করলেন।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এই দুজন খেলোয়াড়দের জন্য 5 লক্ষ টাকা এবং 2 লক্ষ টাকা পুরস্কার ঘোষণা করেছেন। বুধবার মোহনবাগান ক্লাবের একটি উদ্বোধনী অনুষ্ঠানে বাংলার সরকার ঘোষণা করেছে এই খেলোয়াড়দের পরিবারে চাকরি দেওয়া হবে, দুজন খেলোয়াড়দের জন্য 5 লক্ষ টাকা এবং 2 লক্ষ টাকা পুরস্কার অর্থনৈতিক সাহায্য করা হবে। মুখ্যমন্ত্রী জানিয়েছেন আগামী 16 ই আগস্ট খেলা দিবস রূপে পালিত হবে।

CWG তে ভারতের কোন কোন রাজ্য থেকে কতজন খেলোয়াড় যোগ দিয়েছে?

কমনওয়েল থ গেমে ভারতের কোন কোন রাজ্য থেকে কতজন খেলোয়াড় যোগ দিয়েছে দেখে নিন__

@newswap01

হরিয়ানা- 38 জন
পাঞ্জাব – 26 জন
তামিলনাড়ু – 16 জন
বাংলা – 4 জন

আমাদের বাংলা থেকে কেবলমাত্র চারজন অ্যাথলিট এ অংশগ্রহণ করেছিল। আশ্চর্যজনকভাবে এই চারজনের মধ্যে 2 জন আমাদের শুধু বাংলার নয় গোটা ভারতবর্ষের নাম উজ্জ্বল করেছে। সত্যিই আজ আমরা বাঙালি হয়ে গর্বিত। পশ্চিমবঙ্গে খুব বেশি সুযোগ-সুবিধা না থাকা সত্ত্বেও শীর্ষে পৌঁছানো যায় আরো একবার প্রমাণ করে দিলেন অচিন্ত্য সিউড়ি ও সৌরভ ঘোষাল। তাই এবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তাদেরকে আর্থিক সাহায্য করার জন্য এগিয়ে এসেছেন এবং তিনি মনে করছেন পরবর্তীকালে বাংলার খেলা সম্পর্কে অনেকেরই আগ্রহ প্রকাশ পাবে ।

এই ধরনের আরো বিভিন্ন অজানা তথ্য এবং সতর্ক বার্তা সবার আগে পাওয়ার জন্য অবশ্যই আমাদের নিউজওয়াপ সাইটটিকে ফলো করবেন এবং নোটিফিকেশনটি অবশ্যই Allow করে দেবেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button