খবর

DA আপডেট: সেপ্টেম্বরে DA  এর সাথে এরিয়ার বাড়বে, আপনি কি পাবেন?

সেপ্টেম্বর মাসের শুরুতেই সরকার ঘোষণা করতে চলেছে DA  বাড়ানোর জন্য।  এটিও জানাচ্ছে DA  এর সাথে এর  এরিয়ার ( Arrears ) দেওয়া হবে জুলাই আগস্ট মাসের।

DA
DA & Arrears

Aajtak  নিউজ এর মাধ্যমে জানা যাচ্ছে সেপ্টেম্বর মাসের শুরুতেই সরকার ঘোষণা করতে চলেছে DA  বাড়ানোর জন্য।  এটিও জানাচ্ছে DA  এর সাথে এর  এরিয়ার ( Arrears ) দেওয়া হবে জুলাই আগস্ট মাসের। এটুকু ভেবে খুশি হন পুজোর আগে মোটা টাকা আপনার ব্যাংক একাউন্টে ঢুকতে চলেছে। 

রিপোর্টের মাধ্যমে আরও জানা গেছে যে এই বছরের সেপ্টেম্বর মাসে কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের DA  বেড়ে 38 শতাংশ পর্যন্ত  হবে। কিন্তু খারাপ ব্যাপার হলো পশ্চিমবঙ্গের অর্থাৎ রাজ্য সরকারের সরকারি কর্মচারীদের DA  অনেকটাই কম রয়েছে কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের তুলনায়। 

DA এর সাথে এরিয়ার দুমাসের যুক্ত হবে অর্থাৎ জুলাই আগস্ট এর,  সেপ্টেম্বর মাস  এরমধ্যে  সরকার অফিশিয়াল ভাবে জানিয়ে দেবে। 

কেন্দ্র সরকারের এই বছর 2022 এ CPI  পয়েন্ট বৃদ্ধি পেয়ে  বর্তমানে হয়েছে 127.27 পয়েন্ট। আশা করা যাচ্ছে ডিএ  বৃদ্ধি পাবে মোটা হারে। 

@newswap01

আগের বছরে ২০২০  থেকে ২০২১  সালে Covid মহামারীর জন্য ডিএ বন্ধ ছিল। সেই কারণে একবারে গত দুই মাসের ডিএ এবং এরিয়ার দেওয়া হবে একসাথে। তবে এটিও জানা যাচ্ছে কেন্দ্র সরকারের মাধ্যম থেকে গত 18 মাসের মহার্ঘ্যভাতা দিতে পারে সরকার। আশা করি সেটি সবার কাছেই খুব খুশির খবর হবে মূলত  কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের  জন্য। বর্তমানে কেন্দ্রীয় সরকারি কর্মচারীরা সিমেন্ট ফ্যাক্টরি জাপান বৃদ্ধি পেয়ে সেটি ৩.৫ পার্সেন্ট এর উপরে যেতে পারে। বর্তমানে পুজোর আগে নতুন এতকিছু বৃদ্ধি পাওয়ায় সরকারি কর্মচারীদের মুখে হাসি ফুটবে এইটুকু আমরা সবাই  আশা করছি। 

এই ধরনের আরো বিভিন্ন অজানা তথ্য এবং সতর্ক বার্তা সবার আগে পাওয়ার জন্য অবশ্যই আমাদের নিউজওয়াপ সাইটটিকে ফলো করবেন এবং নোটিফিকেশনটি অবশ্যই Allow করে দেবেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button