এই নাম্বারের মাধ্যমে দুয়ারে সরকারের বিরুদ্ধে অভিযোগ জানাতে পারবেন

Duare sarkar helpline number
Duare sarkar helpline number

আজ এক তারিখ আজকে থেকে পশ্চিমবঙ্গের বিভিন্ন জায়গায় সরকারের ক্যাম্প হয়েছে আগামী ২০ এপ্রিল পর্যন্ত এটি চালু থাকবে। বর্তমানে আরো নতুন তিনটি বিধার মাধ্যমে মোট ৩৩ টি পরিষেবা নিয়ে শুরু হল এইবারের দুয়ারে সরকার।

এইবারে অতিরিক্ত একটা সুবিধা হল আপনি বড় সরকারের বিপক্ষে অভিযোগ জানাতে পারবেন। সরকার থেকে এবার কোন প্রার্থীকে ফিরিয়ে না দেওয়ার ঘোষণা করেছে। যে কোন সমস্যায় থাকছে ধরে সরকার সমস্যা তৈরি হওয়ার কারণ থেকে ফলাফল সবকিছুতেই আপনাকে সাহায্য করবে। 

দুয়ারে সরকারকে ভালোভাবে চালানোর জন্য আলাদা করে কন্ট্রোল রুম খোলা হয়েছে তার সাথে টোল ফ্রি নম্বর যাতে আপনি অভিযোগ জানাতে পারবেন এবং থাকছে চিঠির বক্সের মতো অভিযোগ বক্স। কর্মসূচি ভালো ভাবে হওয়ার জন্য আলাদা করে ৪৪ জন IAS আধিকারিক কে নিযুক্ত করা হয়।

আরও পরুনঃ এপ্রিল থেকে এই জিনিসগুলির দাম ও নিয়ম পরিবর্তন হচ্ছে

আরও পরুনঃ আধার প্যানের পরে বাধ্যতামূলক হলো আধার ও রেশন

এবারে দুয়ারে সরকারে দুইভাবে কাজ হবে প্রথম ১০ দিনে আবেদন পত্র জমা নেওয়া পরের ১০ দিন পরিষেবা প্রদান করার ওপরে কাজ করবে।

বর্তমানে ৩ টি অতিরিক্ত পরিষেবা হলো ভবিষ্যৎ ক্রেডিট কার্ড মেসি ও বাংলা কৃষি সেচ যোজনা। রাজু জোরে দোয়ারা সরকারের বুথ চালু হয়ে গিয়েছে মোবাইল ক্যাম্প সাথে রয়েছে ২৩ টি জেলায় গাড়ি নিয়ে ডিজিটাল ব্যবস্থা ঘুরবে এই পরিষেবা।

অভিযোগ করার টোল ফ্রি নাম্বারটি হল 1800 345 0117, 033 221140 512.

এই ধরনের আরো বিভিন্ন অজানা তথ্য এবং সতর্ক বার্তা সবার আগে পাওয়ার জন্য অবশ্যই আমাদের নিউজওয়াপ সাইটটিকে ফলো করবেন এবং নোটিফিকেশনটি অবশ্যই Allow করে দেবেন।

Telegram Channelএখানে ক্লিক করুন
Facebook Pageএখানে ক্লিক করুন
Twitterএখানে ক্লিক করুন
Kooএখানে ক্লিক করুন
Google Newsএখানে ক্লিক করুন