অতিরিক্ত বডি স্প্রে ব্যবহারেই মৃত্যুর কারন

Excessive Use of Deo Cause Breast Cancer
Excessive Use of Deo Cause Breast Cancer

আমরা কমবেশি সকলেই গরম কালে ঘামের গন্ধ কে দূর করতে অত্যাধিক  সুগন্ধি হিসেবে ডিওরেন্ট বা বডি স্প্রে ব্যবহার করে থাকি। আবার অনেকে নিজেকে সুন্দর রাখতে সুগন্ধি ক্রিম এবং বডি স্প্রে ব্যবহার করে থাকি। বিশেষজ্ঞরা মনে করছে এই বডি স্প্রে ব্যবহারের ফলের স্তন ক্যান্সারের পরিমাণ বৃদ্ধি পেয়েছে প্রচুর। অত্যাধিক পরিমাণে বডি স্প্রে আমাদের মৃত্যুর কারণ হতে পারে। কিছু গবেষণায় প্রমাণ হয়েছে অত্যাধিক পরিমাণের ডিয়োরেন্ট ব্যবহারের ফলে স্তন ক্যান্সারের ঝুঁকি অনেকটাই বেড়ে গিয়েছে।

এই ডিওরেন্ট উপস্থিত থাকে আলুমিনিয়াম স্তন ক্যান্সার ও আলযাইমার কারণ হতে পারে। ডিওরেন্ট ব্যবহার করি শরীরের দুর্গন্ধ দূর করতে এবং যাতে ঘামের পরিমাণ কম হয়। কিন্তু ডিওরেন্টে উপস্থিত যৌগ গুলো নিয়ে আমরা কেউই সচেতন নয়। উপস্থিত অ্যালুমিনিয়াম যৌগ যা ঘাম কমাতে এবং ব্যাকটেরিয়া নাশ করতে সাহায্য করে, কিন্তু অতিরিক্ত অ্যালুমিনিয়াম যৌগ ব্যবহারের ফলে স্তন ক্যান্সারের ঝুঁকি বাড়ে।

আরও পরুনঃ Cyclone Mocha: নিজের ফোনের মাধ্যমে ট্র্যাক করুন মোকা ঝড়ের গতিপথ

আরও পরুনঃ আধার কার্ডের সাথে ইমেইল এবং ফোন নাম্বার যুক্ত, করা হলো বাধ্যতামূলক

অতিরিক্ত ডিওরেন্ট ব্যবহারের ফলে শুধু স্তন ক্যান্সার নয়, চামড়ার রোগ, ত্বকের জ্বালা, স্নায়ুর সমস্যা  হওয়ার সম্ভাবনাও রয়েছে।

আমেরিকা ক্যান্সার সোসাইটি ও আলসাইমার অ্যাসোসিয়েশন  তরফ থেকে স্তন ক্যান্সার বিষয়টি উল্লেখ করেছে, কিন্তু এখনো পর্যন্ত কোনো বিশ্বাসযোগ্য প্রমাণ দেখাতে পারেনি।

এই ধরনের আরো বিভিন্ন অজানা তথ্য এবং সতর্ক বার্তা সবার আগে পাওয়ার জন্য অবশ্যই আমাদের নিউজওয়াপ সাইটটিকে ফলো করবেন এবং নোটিফিকেশনটি অবশ্যই Allow করে দেবেন।

Telegram Channel 🤩🤩এখানে ক্লিক করুন
Facebook Pageএখানে ক্লিক করুন
Twitterএখানে ক্লিক করুন
Kooএখানে ক্লিক করুন
WhatsApp ✔✔🤳🤳এখানে ক্লিক করুন
Google Newsএখানে ক্লিক করুন