বিশেষ কিছু মানুষদের জন্য ক্রেডিট কার্ড ব্যবহারে অতিরিক্ত ২০% ট্যাক্স বাড়ল

Extra 20 percent tcs on international credit cards
Extra 20 percent tcs on international credit cards

ক্রেডিট কার্ড আমার অনেকে ব্যবহার করে থাকি। প্রধানত শহরের মানুষজন বেশি ব্যবহার করে থাকে ক্রেডিট কার্ড। আমরা অনলাইন শপিং থেকে শুরু করে বিভিন্ন কিছুতে ক্রেডিট কার্ড ব্যবহার করে অনেক ক্যাশব্যাক এবং বেনিফিট পাই। তবে ক্রেডিট কার্ডের একটি লিমিট থাকে সে অনুযায়ী আপনি টাকা তুলতে পারবেন এবং আপনাকে সময়মতো সেই টাকা কিছু ট্যাক্সের বিনিময় শোধ করে দিতে হবে। বর্তমানে সরকার সিদ্ধান্ত নিয়েছে ক্রেডিট কার্ড ব্যবহারে অতিরিক্ত ২০ শতাংশ কর আদায় করা হবে। তবে এই কর সাধারণ মানুষের জন্য নয়। কাদের ক্রেডিট কার্ড ব্যবহারে অতিরিক্ত ২০ শতাংশ ট্যাক্স বাড়ছে দেখে নিন।

শহর অঞ্চলে ক্রেডিট কার্ড বেশি ব্যবহার হয়ে থাকলেও যারা বিদেশে ভ্রমণ করেন তাদের জন্য ক্রেডিট কার্ড খুবই উপকারী। ক্রেডিট কার্ড অবশ্যই হতে হবে ইন্টারন্যাশনাল, তার মাধ্যমে আপনি টাকা এক্সচেঞ্জ না করেও অনায়াসেই ক্রেডিট কার্ডের মাধ্যমে যেকোন বিল পে করতে পারবেন বিদেশের মাটিতে। ঠিক এদের জন্যই অতিরিক্ত করে শতাংশ কর আদায় করার সিদ্ধান্ত নিয়েছে ভারতবর্ষের অর্থমন্ত্রক। কেন্দ্রিয় অর্থ মন্ত্রকের পক্ষ থেকে জানানো হয়েছে ফরেন এক্সচেঞ্জ ম্যানেজমেন্ট রোল ২০২৩ এর হিসাবে ক্রেডিট কার্ডের ওপর অতিরিক্ত করের সিদ্ধান্ত নেয়া হয়েছে।

আরও পরুনঃ অবশেষে রাজ্যে চালু হচ্ছে The Kerala Story

আরও পরুনঃ SBI recruitment 2023: পরীক্ষা না দিয়েই স্টেট ব্যাংকে নিয়োগ, বেতন ৪৮,০০০ থেকে শুরু

এই সিদ্ধান্তের মাধ্যমে ভারতের বাইরে মানুষ হিসাব করে টাকা খরচা করার চিন্তাধারা করবে বলে কেন্দ্রীয় সরকারের ধারণা। আমাদের অতিরিক্ত পরিমাণ টাকা বিদেশের মাটিতে খরচ করলে অর্থনৈতিক দিক থেকে আমাদের এই লস। এই লসকে কেন্দ্র করে ভারতবর্ষের কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামন সিদ্ধান্ত নিয়েছেন।

এই ধরনের আরো বিভিন্ন অজানা তথ্য এবং সতর্ক বার্তা সবার আগে পাওয়ার জন্য অবশ্যই আমাদের নিউজওয়াপ সাইটটিকে ফলো করবেন এবং নোটিফিকেশনটি অবশ্যই Allow করে দেবেন।

Telegram Channel 🤩🤩এখানে ক্লিক করুন
Facebook Pageএখানে ক্লিক করুন
Twitterএখানে ক্লিক করুন
Kooএখানে ক্লিক করুন
WhatsApp ✔✔🤳🤳এখানে ক্লিক করুন
Google Newsএখানে ক্লিক করুন