খবরলাইফস্টাইল

দুর্নীতির মধ্যেও রাজ্যে বেতন বৃদ্ধি ! কিন্তু কাদের?

নিয়োগ দুর্নীতিতে ইতিমধ্যেই অনেক তথ্য ফাঁস হয়েছে। এর মাধ্যমে চাকরিপ্রার্থীদের জন্য সুখবর চলে এসেছে। কত % হারে বেতন বৃদ্ধি পেল? জানা গেছে 3% হারে বেতন বৃদ্ধি পাবে সরকারি কর্মজীবী প্রার্থীদের।

Salary Increased of Govt Employees

প্রতিবছর সরকারি কর্মজীবীদের বার্ষিক বেতন বৃদ্ধি পায় জুলাই মাসে। এবারেও তার অন্যথা হলো না। বিস্তারিত জানতে চোখ রাখুন নিজের প্রতিবেদনে

সরকারের কর্মজীবী পার্থীদের প্রতি বছর জুলাই মাসের দিকে তাদের বেতন বৃদ্ধি পায়। নিয়োগ দুর্নীতিতে ইতিমধ্যেই অনেক তথ্য ফাঁস হয়েছে। এর মাধ্যমে চাকরিপ্রার্থীদের জন্য সুখবর চলে এসেছে। কত % হারে বেতন বৃদ্ধি পেল? জানা গেছে 3% হারে বেতন বৃদ্ধি পাবে সরকারি কর্মজীবী প্রার্থীদের। নিয়োগ দুর্নীতির কেলেঙ্কারির মধ্যেই একটা স্বস্তির নিঃশ্বাস ফেলতে পারবে সরকারি কর্মজীবী প্রার্থীরা। প্রাক্তন শিক্ষা মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় ইতিমধ্যে গ্রেফতার হয়েছে। তারই মধ্যে সরকারি বেতন বাড়লো।

ভারতীয় মুদ্রাস্ফীতির কারণে নিত্য প্রয়োজনীয় বিভিন্ন জিনিসপত্রের দাম ক্রমশই বেড়ে চলেছে। এর ফলে খানিক অসুবিধা মুখে পড়তে হয়েছে সরকারি কর্মজীবী প্রার্থীদের।

তবে বেতন বৃদ্ধি নিয়ে নতুন জল্পনার সৃষ্টি হয়েছে। বার্ষিক বেতন বৃদ্ধি পেলেও জল্পনায় ছড়িয়েছিল বার্ষিক বেতন নয়, DA বৃদ্ধি পেয়েছে। সরকারি কর্মজীবী প্রার্থীদের বকেয়া- DA ছেড়ে দেওয়ার নির্দেশ দিয়েছে কলকাতা হাইকোর্ট। সত্যিই কি তবে বকেয়া DA ছাড়লো রাজ্য সরকার? বিষয়টি মোটেও এইরকম নয়। সরকারি কর্মজীবীদের ডিজিটাল এর মাধ্যমে জানা গিয়েছে রাজ্য সরকার DA বৃদ্ধি করেননি বার্ষিক যে বেতন বৃদ্ধির হয় সেটি এবারও হবে। তাই চিন্তার কোন কারণ নেই।

@newswap01

ভারতের মুদ্রাস্ফীতির কারণে যে পরিমাণ জিনিসপত্রের দাম বেড়েছে তাতে সকলে অনুমান করছে DA নাকি বৃদ্ধি পাবে । মুদ্রাস্ফীতির ফলে DA বৃদ্ধি হাতিয়ার কেন্দ্রের 3% হারে DA বৃদ্ধি করতে পারে কেন্দ্র,তবে বিষয়টি নিয়ে এখনও কোন সঠিক খবর আসেনি।

এই ধরনের আরো বিভিন্ন অজানা তথ্য এবং সতর্ক বার্তা সবার আগে পাওয়ার জন্য অবশ্যই আমাদের নিউজওয়াপ সাইটটিকে ফলো করবেন এবং নোটিফিকেশনটি অবশ্যই Allow করে দেবেন।

Related Articles

Back to top button