FD Scheme: এই ব্যাংক ফিক্সড ডিপোজিটে দিচ্ছে 9% সুদ

Highest FD Scheme Rate
Highest FD Scheme Rate

FD Scheme: বর্তমান সময়ে মুদ্রাস্ফীতি দিনের পর দিন বৃদ্ধি পাচ্ছে, তার ফলে টাকার মূল্য কমছে ও জিনিসের দাম বাড়ছে। এই সময়ে যে কেউ চাইবে ব্যাঙ্কে ফিক্স ডিপোজিট করে সুদের টাকা ইনকাম করতে। আলাদা আলাদা ব্যাংকের জন্য আলাদা আলাদা রকম ফিক্স ডিপোজিট স্কিম রয়েছে। কিন্তু বয়স্করা অর্থাৎ যারা 60 বছরের উর্ধ্বে রয়েছে তাদের জন্য আরো ভালো বেশি পরিমাণ সুদের পরিমাণ দিচ্ছে কিছু ব্যাংক।

ব্যাঙ্কে ফিক্স ডিপোজিট করে রাখলে সাধারণত 6.75 – 7.50%  পর্যন্ত শুট এর পরিমাণ দেখা যায়।  কিন্তু এই আর্টিকেলের মাধ্যমে আমরা যে ব্যাঙ্কগুলির সন্ধান দেব সেখানে বয়স্কদের জন্য সুদের পরিমান থাকবে 9%. এর আগে এত পরিমান  ফিক্সড ডিপোজিট সুদ হয়তো দেখেননি। ফিক্সড ডিপোজিট স্কিম এর সুবিধা নিতে গেলে দেরি করবেন না এখনই ব্যাংকে যান ও করিয়ে নিন।

FD Scheme: সবথেকে বেশি পরিমাণ ফিক্সড ডিপোজিট সুদ কোন ব্যাংক দিচ্ছে?

Bank Of India: এখানে বয়স্কদের জন্য সুদের পরিমাণ ধার্য করা হয়েছে 7.75%, তবে ফিক্সড ডিপোজিট এর মেয়াদ হবে কমপক্ষে 777 দিন অর্থাৎ 2 বছর 2 মাস। নভেম্বর মাসের শুরু থেকে এই নিয়ম শুরু করা হয়েছে।

Federal Bank: বয়স্কদের জন্য এখানে সুদের পরিমাণ ধার্য করা হয়েছে 7%,  তবে ফিক্স ডিপোজিট এর মেয়াদ হবে কমপক্ষে 750 দিনের  অর্থাৎ 2 বছরের জন্য। এই নিয়ম চালু করা হয়েছে গত 10 অক্টোবর থেকে।

Yes Bank: বয়স্কদের জন্য এখানে সুদের পরিমাণ ধার্য করা হয়েছে 7.75%, তবে এখানে সময়ে রয়েছে এক নতুন চমক কারণ এখানে আপনি 36 দিন থেকে শুরু করে আগামী 10 বছরের জন্য ফিক্স ডিপোজিট করলে একই রকম সুদ পাবেন। নভেম্বর মাসের 3 তারিখ থেকে এই নিয়ম শুরু করা হয়েছে।

SBM Bank: বয়স্কদের জন্য এখানে সুদের পরিমাণ ধার্য করা হয়েছে 7.1%, এখানে আপনি তিন বছর থেকে শুরু করে আগামী দশ বছরের জন্য একই রকম সব পাবেন। আপনি দশ বছর পর্যন্ত এই ফিক্স ডিপোজিট রাখতে পারলে আপনাকে সুদ বাড়িয়ে 7.50% করে দেওয়া হবে। নভেম্বর মাসের 15 তারিখ থেকে এই নিয়ম শুরু করা হয়েছে।

DBS Bank: বয়স্কদের জন্য এখানে সুদের পরিমাণ ধার্য করা হয়েছে 7%, এখানে নিয়ম অনুযায়ী যদি আপনি 600 দিনের অর্থাৎ প্রায় 1 বছর 6 মাসের মেয়াদ সম্পন্ন করতে পারেন তবে আপনাকে অতিরিক্ত 0.75 সুদ বেশি দেবে এই ব্যাংক। নভেম্বর মাসের 18 তারিখ থেকে এই নিয়ম শুরু করা হয়েছে।

Ujjivan Small Finance Bank: বয়স্কদের জন্য এখানে সুদের পরিমাণ ধার্য করা হয়েছে 8.75%, এই ব্যাংকের সময় ও মেয়াদ সম্পর্কে আমাদের কাছে কোনো গুরুত্বপূর্ণ ইনফরমেশন আসেনি। 

Unity Small Finance Bank: এই ব্যাংক সবথেকে বেশি পরিমাণ সুদ প্রদান করছে বয়স্কদের জন্য। আপনি এই ব্যাঙ্কে ফিক্স ডিপোজিট করলে সুদ পেতে পারেন সর্বোচ্চ 9%। এই ব্যাংকের সময় ও মেয়াদ সম্পর্কে আমাদের কাছে কোনো গুরুত্বপূর্ণ ইনফর্মেশন আসেনি।

ব্যাংকে ইনভেস্ট করুন ও বসে বসে বাড়িতে ইনকাম করুন।

এই ধরনের আরো বিভিন্ন অজানা তথ্য এবং সতর্ক বার্তা সবার আগে পাওয়ার জন্য অবশ্যই আমাদের নিউজওয়াপ সাইটটিকে ফলো করবেন এবং নোটিফিকেশনটি অবশ্যই Allow করে দেবেন।

Telegram Channel যুক্ত হতেএখানে ক্লিক করুন
Facebook Pageএখানে ক্লিক করুন
Twitterএখানে ক্লিক করুন
Kooএখানে ক্লিক করুন
Google News যুক্ত হতেএখানে ক্লিক করুন

Leave a Comment