জানা-অজানা

Amazon Pay Later কিভাবে চালু করবেন? | How to active Amazon Pay Later?

Amazon Pay Later একটিভ করতে গেলে সাইন আপ বাটনে ক্লিক করতে হবে, আপনার বিস্তারিত ডকুমেন্ট প্যান নম্বর এবং ডেট অফ বার্থ দিয়ে দিবেন। কম্পানি আপনার ক্রেডিট স্কোর

Amazon Pay Later
Amazon Pay Later

Amazon Pay Later: আপনারা Amazon এ সবাই কিছু না কিছু কিনেছেন, পেমেন্ট করেছেন হয়তো UPI, Debit card , Credit Card এর মাদ্ধমে। বর্তমানে এখন শুরু হয়েছে amazon great india festival sale 2022  এর মধ্যে যদি আমি amazon pay later  টি চালু করে নিতে পারেন তবে আশা করি আপনার অনেক উপকার হবে। Flipkart শপিং অপ্প্লিকেশনে যখন শপিং করেছেন তখন হয়তো Flipkart Pay Later  এর ব্যাপারে শুনেছেন, এই pay later সুবিধা এর মাদ্ধমে আপনি ১ বছরের জন্য EMI করতে পারবেন। আপনাকে শুধু কোম্পানি এর সময় মাসের ৫ তারিখ এর মধ্যে টাকা দিতে হবে। আপনি যখনি কিনবেন টাকা দেয়ার সময় ধরা হবে ৫ তারিখ। টাকা দেয়ার সময় পার হলে দিতে হতে আপনাকে এক্সট্রা ফাইন। তবে আপনি এই সুবিধাটা নিতেই পারেন। আসেন এবার দেখে নেয়া যাক কিভাবে Amazon Pay Later  একটিভ করবেন আপনার আমাজন আকাউন্টে।

Amazon Pay Later কিভাবে চালু করবেন? | How to active Amazon Pay Later?

প্রথমে আপনাকে অ্যামাজন  একাউন্টটি ওপেন করতে হবে তারপরে amazon.pay অপশন এ ক্লিক  করবেন। আপনি যদি আগে থেকে amazon pay ব্যবহার করে থাকেন তবে আপনার UPI অ্যামাজন এর সাথে এড করা থাকবে তারপাশেই অ্যামাজন পেলেটার নামক নতুন অপশন খুজে পাবেন সেখানে ক্লিক করতে হবে। তারপর আপনার কাছে নতুন একটি পেজ ওপেন হবে যেখানে অ্যামাজন পে লেটার এর ব্যাপারে  বিস্তারিত আলোচনা করা থাকবে।  সর্বোচ্চ ৬০,০০০ টাকা পর্যন্ত আপনাকে ক্রেডিট লিমিট দেবে। অ্যামাজন পে লেটার সেটআপ করার সময় আপনি যদি অটোমেটিক পেমেন্ট করে দিন তার ফলে আপনি পেয়ে যেতে পারেন ১৫০  টাকা ইনস্ট্যান্ট ক্যাশব্যাক। 

Amazon Pay Later একটিভ করতে গেলে সাইন আপ বাটনে ক্লিক করতে হবে তারপর আপনার বিস্তারিত ডকুমেন্ট প্যান নম্বর এবং ডেট অফ বার্থ দিয়ে দিবেন। তারপরে কম্পানি আপনার ক্রেডিট স্কোর  চেক  করে আপনাকে আপনার প্যান কার্ডের ক্রেডিট স্কোর অনুযায়ী ক্রেডিট লিমিট দেবে,  আপনি 2000 টাকা পেতে পারেন 10000 টাকা পেতে পারেন আবার 50000 টাকাও  পেতে পারেন। 

আপনাকে Auto Re-Payment  এর জন্য ব্যাংক একাউন্ট সিলেক্ট করতে হবে। আপনি কোন কার্ডের মাধ্যমে পেমেন্ট করবেন ডেবিট কার্ড অথবা ক্রেডিট কার্ড সঠিকভাবে সিলেক্ট করে নেবেন। 

@newswap01

তারপর এস্টাতে আপনাকে ব্যাংক অ্যাকাউন্টের নম্বর দিতে হবে এবং আপনার নাম।  আপনার একাউন্ট ভেরিফাই হলে তার পাশে সবুজ কালারের ঠিকমত দেখা যাবে। 

ব্যাংকের কিছু অফিশিয়াল পেজ সেখান থেকে ওপেন হবে যেখানে সেই ব্যাংকের আইডি ID বা সি আর এর নম্বর  CRN number  দিয়ে লগইন করে এটিএম পিন দিতে হবে। সিকিওর প্রসিড অপশনে ক্লিক করার পরে আপনার ফোনে একটি ওটিপি OTP  আসবে। ওটিপি পরের পেজে ফিলাপ করে ফেলার পরে  Varify অপশনে ক্লিক করবেন। ট্রানজাকশন এর সমস্ত  ডিটেলস আপনার সামনের  দেখতে পারবেন টার্মস এন্ড কন্ডিশন এ টিক মার্ক দিয়ে কনফার্ম অপশনে ক্লিক করবেন।  এর ফলে আপনি অ্যামাজন থেকে যেকোন দিন যেকোনো কিছু কিনতে পারবেন তবে পরের মাসের 5 তারিখে অটোমেটিক আপনার এই ব্যাংক একাউন্ট থেকে টাকাটি অটোমেটিক কেটে নেবে অ্যামাজন। 

এই কিছু কাজ এর মাদ্ধমেই যায়নি একটিভ করে নিতে পারবেন Amazon Pay Later

  1. What happens if I dont pay Amazon pay later? | যদি সময়ের মধ্যে আমাজন পে লেটার-র টাকা না দেই, কি হবে?

    আপনি যদি ৫০০০ থেকে ২০০০০ টাকার শপিং করে থাকেন Amazon Pay Later এর মাদ্ধমে, আর সময়ের মধ্যে টাকা দিচ্ছেন না তবে আপনাকে প্রতি মাসে দিতে হবে ৩৫০ টাকা। আপনার প্যান কার্ড এর ক্রেডিট স্কোর এর ম্যান কমতে থাকবে। ২০০০০ টাকার ওপর শপিং Amazon Pay Later এর মাদ্ধমে করলে টাকা সময়ে না দিলে, টোটাল টাকার ১৮% করে GST কাটতে থাকবে।

  2. How do I cancel Amazon Pay later? | Amazon Pay Later কিভাবে বন্ধ করবো?

    Amazon Pay Later বন্ধ করতে হলে আপনাকে amazon account টি লগইন করে, Merchant Agreements tab অপশনে যেতে হবে। ডিটেলস লিংকে ক্লিক করে, Agreement টি ক্যানসেল করে দেবেন।

  3. Does Pay Later have interest? | Amazon Pay Later কোনো সুদ নেয়?

    আপনি কিছু Amazon Pay Later এর মাদ্ধমে কিনে পরের মাসের ৫ তারিখের মধ্যে দিলে কোনো সুদ কাটবে না Amazon Pay Later. কিন্তু যদি Amazon Pay Later এর মাদ্ধমে EMI করেন তবে নির্দিষ্ট সময় অনুযায়ী চার্জ কাটবে।

  4. Is 650 a good CIBIL score?

    ভাল ক্রেডিট স্কোরের পরিসর হল 670 এবং 739 এর মধ্যে, এবং আপনার স্কোর 650 ঠিক সেখানেই। সামান্য প্রচেষ্টার মাধ্যমে, আপনি আপনার স্কোরকে সেই স্তরে বা তার চেয়েও বেশি উন্নত করতে সক্ষম হবেন, আপনাকে কম সুদের হার সহ ক্রেডিট এবং ঋণের বিস্তৃত নির্বাচনের অ্যাক্সেস প্রদান করে।

  5. How do I make myself eligible for Amazon pay later? | কিভাবে আমি অ্যামাজন পে-এর জন্য যোগ্য করে তুলব?

    আপনার Amazon.in অ্যাকাউন্টে একটি যাচাইকৃত মোবাইল নম্বর, একটি স্থায়ী অ্যাকাউন্ট নম্বর (PAN) কার্ড, প্যান কার্ড ভেরিফাই এর মাদ্ধমেই করে আপনি জানতে পারবেন আপনি Amazon Pay Later এর জন্য যোগ্য কি না

  6. What is the maximum limit of Amazon pay later? | Amazon Pay Later এর সর্বোচ্চ লিমিট কত?

    60,000

  7. Can we use Amazon Pay later for Swiggy? | আমরা কি পরে সুইগির জন্য অ্যামাজন পে ব্যবহার করতে পারি?

    হ্যাঁ পারবেন, আপনি Swiggy তে খাবার অর্ডার করার সময় পেমেন্ট করবেন Amazon Pay এর মাদ্ধমে, একমাত্র তবেই এটি সম্ভব।

  8. How do I increase my PayLater limit? | আমি কিভাবে আমার PayLater সীমা বাড়াব?

    Amazon Pay Later আপনার প্যান কার্ডের ক্রেডিট স্কোর চেক করে আপনি যত টাকা পর্যন্ত যোগ্য প্রথমে তাই পাবেন তারপর আপনি আপনার Amazon Pay Later এর লিমিট বাড়াতে পারবেন তবে আপনাকে Pay Later বার বার বেবহার করতে হবে আর সময়ের মধ্যে বিল পেমেন্ট করে দিতে হবে, ফলে আপনার ক্রেডিট স্কোর বাড়বে।

এই ধরনের আরো বিভিন্ন অজানা তথ্য এবং সতর্ক বার্তা সবার আগে পাওয়ার জন্য অবশ্যই আমাদের নিউজওয়াপ সাইটটিকে ফলো করবেন এবং নোটিফিকেশনটি অবশ্যই Allow করে দেবেন।

Related Articles

Back to top button