স্বাস্থ্যবিধি

ফর্সা হওয়ার ঘরোয়া উপায় – ফর্সা ত্বক

দুধে আলতা ত্বক পেতে চান ? তাহলে আপনি ঠিক জায়গাতেই এসেছেন। ফর্সা গায়ের রং পাওয়া প্রায় কম বেশী সকলেরই ইচ্ছে। তবে একটা কথা মনে রাখবেন নিজের গায়ের রং কে পুরোপুরি পরিবর্তন করা কখনোই সম্ভব নয় তবে হ্যা আপনি ছোটবেলায় যে গায়ের রং নিয়ে জন্মেছিলেন সেই গায়ের রং আপনি ফিরে পেতে পারেন। অর্থাৎ আমরা বলছি আপনার বেবি স্কিন এর কথা।

বয়স বাড়ার সঙ্গে সঙ্গে পরিবেশ দূষণ ছাড়াও আরও নানা কারণের জন্য আমরা হারিয়ে ফেলি আমাদের বেবি স্কিন অর্থাৎ আমাদের সেই ছোটবেলার জেল্লা যুক্ত গায়ের রং যা আমাদের প্রত্যেকের খুবই পছন্দের।

অনেকেই আমরা বলে থাকি ‘ছোটবেলায় ফর্সা ছিলাম কিন্তু এখন কালো হয়ে গেছি’কিন্তু এই কথাটি ভুল আপনি কালো হন নি আপনি হারিয়ে ফেলেছেন আপনার বেবি স্কিন। এটি যে শুধু দূষণ এর কারনে হচ্ছে তা নয়। এর জন্য সবথেকে বড় কারণ আপনার খাবারের বদ অভ্যাস।

আমরা আমাদের অজান্তেই এমন অনেক কিছু খাবার খেয়ে থাকি যা আমাদের স্কিনের জন্য ক্ষতিকারক যা আমাদের স্ক্রীন খুব সহজেই নষ্ট করে দিতে পারে। বিশেষ করে বাইরের ফাস্টফুড এবং জাঙ্ক ফুড এগুলি তো আমাদের ত্বকের জন্য এক প্রকার বিষ বলতে পারেন।

@newswap01

Read More: যৌবন ধরে রাখার সহজ উপায়

আর এই সমস্ত কারণে আপনি হয়তো হারিয়ে ফেলছেন আপনার সেই প্রিয় ছোট্টবেলার বেবি স্কিন। তবে চিন্তা নেই সেই বেবি স্কিন ফিরিয়ে দেওয়ার জন্য আজ আমরা এসেছি এখানে। ওপরের ওই কয়েকটা জিনিস একটু এড়িয়ে চলতে পারলে এবং পরিবেশ দূষণের হাত থেকে নিজেকে সামান্য রক্ষা করতে পারলে অনেকাংশেই তার হবে সমাধান।

তবে পুরোটা সমাধান এতে হবে না। এর সঙ্গে আপনাকে বাড়িতে বানাতে হবে একটি ফেয়ারনেস ক্রিম এবং সেটিকে নিত্যদিন ব্যবহার করতে হবে। তবে বাজারের ফেয়ারনেস ক্রিম এই এই কাজটি অতটা ভালো নাও হতে পারে কারণ তার মধ্যে নানা কেমিকাল থাকে যা হয়তো আপনার স্কিনের আরো ক্ষতিও করতে পারে । তবে বাড়িতে বানানো ফেয়ারনেস ক্রিম হলে এই কেমিকেলের ভয় গুলি থাকে না।

Read another: যোগব্যায়াম আমাদের শরীরে কত রকম ভাবে উপকার করতে পারে?

আমরা মুখে যতই বলি আমরা কালো ফর্সা এসব নিয়ে ভাবি না কিন্তু মনে মনে সবাই ফর্সা হতে চাই এবং ফর্সা হতে পছন্দ করে। অন্তত ফর্সা হতে না চাইলেও নিজের বেবি স্ক্রিনটি ফিরে পেতে তো অবশ্যই চান।
এখন আমরা আপনাকে সেটাই ফিরিয়ে দিতে চলেছি তাও খুব সহজ পদ্ধতিতে আপনার বাড়িতে থাকা কিছু জিনিস পত্রের মাধ্যমে। যা আপনার ত্বককে করে তুলবে একেবারে ঝকঝকে আপনি ফিরে পাবেন আপনার বেবি স্কিন।

ঘরেই ফর্সা হতে কি কি সরঞ্জাম লাগবে?

এবারে আমরা শেখাবো এই ক্রিমটি বানানো। এই ক্রিমটি বানাতে যে যে উপকরণগুলি লাগবে সেটি হল : 2 টেবিল চামচ দুধের সর, 1 টেবিল চামচ আলুর রস, 1 টেবিল চামচ শশার রস, 1 টেবিল চামচ পাতিলেবুর রস, 1 টেবিল-চামচ টমেটো সস। এগুলো সব ক’টি কে একসঙ্গে মিশিয়ে নিলেই তৈরি আপনার সেই ফেয়ারনেস ক্রিম।

এবার জেনে নেওয়া যাক ব্যবহারের পদ্ধতি :

প্রত্যেকদিন স্নান করার পরে অথবা রাতে শোয়ার আগে এটি কে লাগান। বিশেষ করে যেখানে আপনার কালো দাগ রয়েছে ব্ল্যাক স্পট রয়েছে সেখানে ভালো করে লাগিয়ে রাখুন। এবং কিছুদিন পর থেকে আপনি রেজাল্ট লক্ষ্য করবেন। আশা করি আমার এই আর্টিকেল এর মাধ্যমে আপনি উপকৃত হবেন।

নতুন খবর এবং টেকনিকাল খেলাধুলা জ্ঞান মূলক তথ্য জানতে হলে আমাদের নোটিফিকেশন বেলটি Allow করতে ভুলবেন না এবং আমাদের সাথে জুড়ে থাকবেন। Newswap

Related Articles

Back to top button