লেনদেন

UPI payment ফিচার ফোনের মাধ্যমে কীভাবে করবেন?

UPI payment ( Unified Payments Interface ) অর্থাৎ digital payment system বর্তমান সমাজে একটি অপরিহার্য জিনিস হয়ে দাঁড়িয়েছে কারণ এখন প্রচুর পরিমাণে টাকা এক দিক থেকে আরেক দিকে ট্র্যান্সফার হয়,  ঢাকা হ্যান্ড ক্যাশ হিসেবে ট্রানস্ফার হলে তার অনেক রকম খারাপ আশঙ্কা থাকে। 

বর্তমান সময়ে সবাই চেষ্টা করে ডিজিটালি টাকা ট্রান্সফার করার এর ফলে পৃথিবী ক্যাশলেস হওয়ার চেষ্টায় রয়েছে সেটি পূর্ণ হওয়ার দিকে যাবে। 

বিশ্বের সমস্ত টাকার 8.3% টাকা ক্যাশ গ্রুপে রয়েছে বাকি টাকা ডিজিটালি। টাকা ক্যাশ এ রূপান্তরিত হলে প্রচুর পরিমাণে কাগজ লাগবে  এবং যার ফলে পরিবেশের থেকে গাছ কমতে থাকবে। 

UPI মার্কেটে আসার পরে ডিজিটালি টাকা ট্রান্সফার হতে খুব অসুবিধা হয়েছে তাছাড়া ডেবিট কার্ড ক্রেডিট কার্ড নেট ব্যাংকিং এর মাধ্যমেও ট্রানজেকশন করা যায় কিন্তু সবথেকে বেশি ব্যবহৃত হয় সেটি হল UPI. 

@newswap01

GOOGLE সার্চের মাধ্যমে জানা গেছে যে 2021-22 পর্যন্ত UPI transaction হয়েছে 38 বিলিয়ন বার, এবং এর টোটাল টাকার অ্যামাউন্ট ছিল 71.59 trillion. 

বর্তমান সময় যদি আপনি কোন স্মার্টফোন ব্যবহার করে থাকেন তবে সেখানে বিভিন্ন অ্যাপ রয়েছে যার মাধ্যমে আপনি UPI transactions করতে পারবেন, যেমন _ BHIM, PhonePe, Paytm, Google Pay etc. কিন্তু যদি আপনি আগের দিনের ফিচার ফোন ব্যবহার করে থাকেন তাহলে আপনি কিভাবে UPI transactions করতে পারবেন তা এই আর্টিকেলের মাধ্যমে বিস্তারিত জানতে পারবেন… 

Related Article: Android ফোনের ফটো, ভিডিও এবং অ্যাপ কিভাবে হাইড করবেন?

UPI transactions ফিচার ফোন বা ছোট সুইচ টেপা ফোন গুলির মাধ্যমে আপনারা কিভাবে করবেন?

ফিচার ফোনে আপনাকে ডায়াল করতে হবে ” *99# ” তারপর আপনার সামনে ভাষা বেছে নেওয়ার অপশন আসবে, আপনার পছন্দমত ভাষা বেছে নিয়ে নিচে পরপর মেনু আসবে যার মাধ্যমে আপনি অনায়াসে টাকা পাঠাতে পারবেন এবং UPI  pin চেঞ্জ করতে পারবেন। 

Upi
UPI payment on Feature phone

আশা করি আমার এই আর্টিকেলের মাধ্যমে আপনারা বিস্তারিতভাবে জানতে পেরেছেন কিভাবে ফিচার ফোন বা ছোট সুইচ টেপা মোবাইল গুলোর মাধ্যমে ডিজিটাল ট্রানজেকশন করবেন। 

More Articles: Beer স্বাস্থ্যের পক্ষে কি উপকারি?

নতুন খবর এবং টেকনিকাল খেলাধুলা জ্ঞান মূলক তথ্য জানতে হলে আমাদের নোটিফিকেশন বেলটি Allow করতে ভুলবেন না এবং আমাদের সাথে জুড়ে থাকবেন।

Related Articles

Back to top button