Uncategorized

Android ফোনের ফটো, ভিডিও এবং অ্যাপ কিভাবে হাইড করবেন? 

বর্তমান সমাজে আমাদের নিজস্ব প্রাইভেট বলে একটি গুরুত্বপূর্ণ স্থান রয়েছে, এখনকার দিনের মানুষ নিজেদের অনেক গোপন কিছু আছে যেগুলি অন্য মানুষের সাথে শেয়ার করতে চায় না, নিজের ফোনে নিজের পার্সোনাল ডকুমেন্টস যেমন ব্যাংকের অ্যাকাউন্ট আইডি পাসওয়ার্ড পাসপোর্ট আরো ইত্যাদি অন্য মানুষদের সাথে শেয়ার করা ঠিক না  এই কারণে মানুষ Youtube এবং Google এ বিভিন্ন জায়গায় সার্চ করেছে কিভাবে ফোন থেকে ফটো ভিডিও এবং বিভিন্ন ফাইল হাইড করতে পারবে?

আপনারা সঠিক জায়গায় এসেছেন কারণ এই আর্টিকেল এর মাধ্যমে আপনারা পুরো বিস্তারিত ভাবে জানতে পারবেন কিভাবে আপনাদের নিজে প্রাইভেসি বজায় রাখতে পারবেন বা অন্যদের থেকে নিজেদের পার্সোনাল জিনিস কিভাবে গোপন রাখবেন। 

Android ফোনে কিভাবে অ্যাপ্লিকেশন হাইড করবেন?

বর্তমান সময় মানুষের কাছে সবকিছু সহজ করে দেওয়ার চেষ্টায় এখনকার দিনে বেশিরভাগ আধুনিক ফোন গুলোতে খুব সহজেই আপনি আপনার ফাইল ফটো ভিডিও এবং যে কোন এপ্লিকেশন হাইড করতে পারবেন, তার জন্য আলাদাভাবে কোন থার্ড পার্টি অ্যাপ্লিকেশন ডাউনলোড করতে হবে না।

POCO redmi এইসব স্মার্টফোনগুলোতে এড্রয়েটের বাঁ দিকে স্লাইড করলে হিডেন স্পেস ওপেন হয়ে যাবে যেখানে আপনি আপনার পাসওয়ার্ড দিয়ে সেট করে আপনার অ্যাড গুলিকে হাইড করতে পারবেন। 

@newswap01

Oneplus ফোন গুলিতে একই রকম পদ্ধতির মাধ্যমে এক ক্লিকে আপনি হাইড করতে পারবেন, 

Samsung এ ফোন গুলোতে একটু অন্যরকম পদ্ধতিতে থাকে আপনাকে প্রথমে হোমস্ক্রিনে লং প্রেস করতে হবে, তারপর Hide apps অপশনে ক্লিক করলে আপনি কি কি অ্যাপ্লিকেশন হাইড করতে চান সেই মেনুতে চলে যাবে। 

Realme, Oppo, vivo & IQOO এই ব্র্যান্ডগুলোর  স্মার্টফোনগুলোতে অ্যাপলিকেশন হাইড করার পদ্ধতি একটু হলেও জটিল, Setting> security> app encrpytion> Hide apps এই পদ্ধতির মাধ্যমে আপনারা এই ফোনগুলোতে অ্যাপলিকেশন হাইড করতে পারবেন, এর পরে আপনারা  নিজেদের পাসওয়ার্ড দিয়ে অ্যাপলিকেশন হাইড  করবেন। 

Android ফোনে কিভাবে আপনি ফটো হাইড করবেন?

More: Beer স্বাস্থ্যের পক্ষে কি উপকারি? 

বর্তমান সময়ের ফোন গুলিতে অ্যাপলিকেশন হাইড করার জন্য আলাদা করে পদ্ধতি থাকে  যেটি আর্টিকেল এর উপরের  পার্ট  এ দেখেছেন,  কিন্তু পার্টিকুলার কোন ফটো বা ভিডিও হাইড করার জন্য আপনাকে অন্যান্য কিছু থার্ড পার্টি এপ্লিকেশন ডাউনলোড করতে হতে  পারে,  কিছু ফোনের ক্ষেত্রে আবার তাদের গ্যালারি অপশনে হাইড করার মেনু থাকে যেমন Oneplus.    বর্তমান সময়ে প্রত্যেকটা ফোনেই গুগোল ফটোস  নামক একটি অ্যাপ্লিকেশন থাকে যেটি গুগলের মাধ্যমে  তৈরি এই অ্যাপ্লিকেশনের মাধ্যমে আপনি আপনাদের ফটো লক করতে পারবেন যেটি সাধারণত ফটোজ এরমধ্যে দেখাবে না আলাদাভাবে অ্যাপ লক বা আলাদা সিকিউরিটির মাধ্যমে ওপেন করতে পারবেন। 

আপনার যদি টেকনিক্যাল ব্যাপারে ভালো জ্ঞান থাকে তাহলে আরেকটি পদ্ধতি আছে যেটি সবথেকে সেফ পদ্ধতি বলে মনে করা হয় কারণ এটি কোন third-party অ্যাপ এর মাধ্যমে করা হয় না নিজেকে কোন ফাইল এর rename  করে তার আগে ডট ( . ) ব্যবহার করতে হয় ফলে সেই ফোল্ডারটি হাইড হয়ে যায় যদি আপনার ফোনে “show hiden files”  Menu অন করা থাকে তাহলে আপনি দেখতে পারবেন ওই ফোল্ডারটি আবছা হয়ে থাকবে অর্থাৎ ফাইল টি হাইড হয়ে গেছে। 

নতুন খবর এবং টেকনিকাল খেলাধুলা জ্ঞান মূলক তথ্য জানতে হলে আমাদের নোটিফিকেশন বেলটি Allow করতে ভুলবেন না এবং আমাদের সাথে জুড়ে থাকবেন।

Related Articles

Back to top button