Uncategorized

কিভাবে আপনার PC তে Internet Speed Meter অন করবেন?

Internet speed meter বর্তমানে এটি খুবই সাধারন ব্যাপার,  কারণ বর্তমানে সমস্ত ফোনগুলোতে আপনি আপনার ইচ্ছামত ইন্টারনেট স্পিড মিটার অন এবং অফ করতে পারবেন যার ফলে আপনি দেখতে পারবেন আপনার real-time ইন্টারনেট  স্পিড। 

বর্তমান সময়ে বেশিরভাগ মানুষ ফোনে স্বচ্ছন্দ অনুভব করে তাই ফোনের সাথে বেশি সময় কাটায়,  কিন্তু যাদের কম্পিউটার এবং ল্যাপটপ বিভিন্ন ডিভাইস এ কাজ করতে হয় তাদের পক্ষে ইন্টারনেট স্পিড দেখা একটু সমস্যা। 

আপনি হয়তো Google  এ  সার্চ করেছেন কিভাবে আপনি আপনার ডিভাইসের real-time ইন্টারনেট স্পিড দেখতে পারবেন,  আপনি ঠিক জায়গায় এসেছেন কারণ আমার এই আর্টিকেলের মাধ্যমে আপনি পুরো প্রসেস জানতে পারবেন কিভাবে এটি করা সম্ভব। 

এটি কোন জটিল কাজ না যথেষ্ট সহজ কাজ শুধু একটু ধৈর্য করে নিচের লেখা গুলি দেখে যান জানতে পেরে যাবেন। 

@newswap01

 প্রথমে  আপনাকে আপনার ইন্টারনেট ব্রাউজার এ Google ওপেন করে সার্চ করতে হবে Net Speed Monitor,  তারপরে প্রথম যে লিঙ্কটি আপনি দেখতে পারবেন  সেটি ওপেন করার পর আপনাকে সফটওয়ারটি ডাউনলোড করতে হবে যদি আপনি তাতে স্বচ্ছন্দ অনুভব না করে থাকেন,

 তবে আমার নিচের দেওয়া  লিংকটি কপি করে আপনার ব্রাউজারে গিয়ে পেস্ট করে দিন আপনি ডাউনলোড পেজে পৌঁছে যাবেন। 

‘’ https://www.filehorse.com/download-netspeedmonitor-64/download/ ‘’

অবশ্যই আপনাকে মনে রাখতে হবে যে এটি Windows 11 অপারেটিং সিস্টেমে কাজ করবেনা যদি আপনার কাছে Windows 10 /8 /7 থাকে তবে এটি ভালোভাবে কাজ করবে।

Related Article: Windows 11 থেকে Windows 10 এ কিভাবে ফিরে যাবেন? (১০ দিন পরে)

আপনাকে এটি ডাউনলোড করতে হবে কিন্তু তারপরে যখন এটি ইন্সটল করার  জন্য ওপেন করতে যাবেন তখন এটি ওপেন হবে না তার জন্য কিছু প্রসেস আছে,  যেটি আপনি না পুরন করলে  এই সফটওয়্যার কে অ্যাক্সেস করতে পারবেন না। 

How to install netspeedmonitor

Net speed monitor  সফটওয়ারটি ডাউনলোড হয়ে যাওয়ার পরে, যখন আপনি ডাবল ক্লিক করে ইন্সটল করতে যাবেন তখন এটি ইন্সটল হবে না।  

Internet Speed Meter
Internet Speed Meter

তার জন্য আপনাকে সফটওয়্যার টির উপর রাইট ক্লিক করতে হবে এবং   একদম নিচের অপশন ‘’ Properties ‘’এ ক্লিক করে ,’’ Compitibility ‘’  অপশনে ক্লিক করবেন,  নিচে আপনার কাছে  আর একটি অপশন আসবে ‘’Run Compitibility troubleshooter’’ ওই অপশনে ক্লিক করার পরে, নিচের apply,  তারপর OK বাটনে ক্লিক করে কেটে দেবেন।

এর পরে আপনি নির্দ্বিধায় এটাকে ইন্সটল করতে পারবেন। 

Read More: UPI payment ফিচার ফোনের মাধ্যমে কীভাবে করবেন?

 ইনস্টল হয়ে যাওয়ার পরে, আপনার ডিভাইসের টাস্কবারে রাইট ক্লিক করবেন এবং টুলবার অপশনে ক্লিক করবেন তারপর Net speed monitor  অপশনে ক্লিক করে সেটিকে অন করে দেবেন। 

এই অপশনের মাধ্যমে আপনি আপনার সেকেন্ডে কত Megabyte  ডাটা খরচ  হচ্ছে তার সমস্ত ডিটেইলস আপনি দেখতে পারবেন। 

 আশা করি আমার এই আর্টিকেলের মাধ্যমে আপনি বিস্তারিতভাবে জানতে পেরেছেন যে Net Speed Monitor কিভাবে আপনার ডিভাইসে ইন্সটল করে রান করতে পারবেন। 

নতুন খবর এবং টেকনিকাল খেলাধুলা জ্ঞান মূলক তথ্য জানতে হলে আমাদের নোটিফিকেশন বেলটি Allow করতে ভুলবেন না এবং আমাদের সাথে জুড়ে থাকবেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button