চাকরি-বাকরিখবর

ডাক বিভাগে পরীক্ষার সময়সূচি ঘোষনা

ভারতীয় ডাক বিভাগের 38 হাজার 926 টি পদের জন্য প্রার্থীর আহ্বান করে সম্প্রতি একটি বিজ্ঞপ্তি জারি করা হয়েছিল। প্রার্থীর নূন্যতম যোগ্যতা ধার্য হয়েছিল মাধ্যমিক পাস। এরপর প্রতিযোগিতামূলক পরীক্ষায় উত্তীর্ণ হলে প্রার্থী অর্জন করবেন ডাক বিভাগের কর্মীর পদটি।

Post Office Exam

আবেদনপত্রের বিজ্ঞপ্তি গুলো কী কী?

আবেদনপত্রে প্রার্থীকে ইচ্ছেমতো কর্মভূমি বেছে নেওয়ার স্বাধীনতা দেওয়া হয়েছে।

আসাম নর্থইস্ট এবং পশ্চিমবঙ্গ এই তিনটি স্থানের মধ্যে প্রার্থী কে বেছে নিতে হবে তার সুবিধাজনক কর্মক্ষেত্র। প্রার্থীর জন্ম তারিখ ,বাবার নাম, জাতিগত পরিচয় ইত্যাদি সম্বলিত রেজিস্ট্রেশন ডেটাটিই একমাত্র প্রার্থীর বৈধ তথ্য বলে ধরা হবে‌। তাই রেজিস্ট্রেশন তথ্য সাবধানে সংরক্ষণ করার বিশেষ পরামর্শও দেওয়া হচ্ছে।

Sunday হোক সুরক্ষিত | Stay out of the Sun.

@newswap01

প্রার্থীর যোগ্যতা:

সর্বনিম্ন 18 থেকে সর্বোচ্চ 40 বছর বয়সী, মাধ্যমিক পাশ, ভাষার উপর দক্ষ, বিশেষত গনিত এবং ইংরেজি ভাষায় উত্তীর্ণ, সাইকেল চালানোয় সক্ষম সকল প্রার্থীরাই এই পদে আবেদনের জন্য যোগ্য পরিগণিত হবেন।

আবেদন ফী:

UR – 100/-

OBC – 100/-

Transmale – 100/-

ST- nil

SC – nil

All woman candidates- nil

অ্যাডমিট কার্ড সংগ্রহ করার এবং পরীক্ষার সময়সূচি:

2022 এর প্রার্থীদের আবেদনপত্র জমা দেওয়ার সময়সূচী ছিল 2রা মে থেকে 5ই জুন অবধি এবং ইতিমধ্যেই সময়সূচী শেষ হয়ে গিয়েছে। ডাক বিভাগের পক্ষ থেকে 24.06.2022 এ প্রকাশিত একটি বিশেষ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে যে পরীক্ষার্থীরা এডমিট কার্ড 1.08. 2022 তারিখ থেকে ডাক দপ্তরের নিজস্ব ওয়েবসাইট Click here থেকে registration number input করে সংগ্রহ করা যাবে।  এবং পরিশেষে পরীক্ষার সময়সূচি জানানো হয়েছে 7 ই আগস্ট 2022,  রবিবার সকাল 10টায়।

বেতন সম্পর্কীত

গ্রামীন ডাক কর্মীরা নূন্যতম মজুরি টি আর সি সহ টাইম রিলেটেড কন্টিনিউটি অ্যালাউন্স হিসেবে বেতন পান।

শাখা পোস্ট মাস্টার –  12,000

সহকারী শাখা পোস্ট মাস্টার-10,000

ডাক সেবক-10,000

W: Nita Dey

নতুন খবর এবং টেকনিকাল খেলাধুলা জ্ঞান মূলক তথ্য জানতে হলে আমাদের নোটিফিকেশন বেলটি Allow করতে ভুলবেন না এবং আমাদের সাথে জুড়ে থাকবেন।

Related Articles

Back to top button