টেক

iPhone 14 series features in Bengali – display, processor, battery

iphone 14 series
source: @iphone14fans twitter handle

iPhone 14 series: আইফোন 14 সিরিজ বাজারে আসার জন্য প্রস্তুত, এবং এটি এই বছরের আইফোন পরিসরে অ্যাপলের সবচেয়ে মূল্যবান সম্পদ হবে। এই বছর, iPhone 14 Pro Max মডেল টি তে থাকবে সব কিছুই নতুন ক্যামেরা থেকে প্রসেসর । Pro Max ভেরিয়েন্টে একটি 6.7-ইঞ্চি স্ক্রীন বাদে iPhone 14 Pro-তে একই বৈশিষ্ট্য থাকবে। সর্বশ্রেষ্ঠ বৈশিষ্ট্য, যাইহোক, একটি বড় মূল্যে আসে, এবং iPhone 14 Pro Max এই বছরের সবচেয়ে ব্যয়বহুল iPhone হবে। কিন্তু চিন্তার কারণ নেই এখন ভারতে iphone তৈরী হচ্ছে ফলে একটু হলেও দাম কম হবে। 

iPhone 14 series features:

iPhone display:

এই সিরিজে 4 টি ফোন থাকছে।  iphone 14 + iphone 14 pro মডেল টিতে থাকছে ৬.১ ইঞ্চি সাইজ এর স্ক্রিন। iphone 14 max + iphone 14 max pro ফোন এ থাকছে ৬.৭ ইঞ্চি স্ক্রিন। এই বার এ apple কোম্পানি দিচ্ছে ১২০ hz ডিসপ্লে, যেটি কে apple কোম্পানি প্রো মোশন ডিসপ্লে বলছে। এই বার এর ডিসপ্লে তে always on display ফীচার টি থাকছে। ফোনের ডিসপ্লের মধ্যে থাকছে নতুন ধরনের 19 সিস্টেম যার মধ্যে শুধু ফোনের স্পিকার এবং ক্যামেরা থাকছে। 

iPhone processor:

এই ফোনে আগের থেকে আরো উন্নত প্রসেসর ইউজ করা হবে। এই নতুন প্রসেসর এর নাম হলো A16 বায়োনিক চিপ।  এই প্রসেস অফ 3nm এর প্রযুক্তিতে তৈরি। সেই কারণে এই প্রসেসরটি ব্যাটারি খুবই কম ইউজ করবে এবং ফোন হিট কম হবে।  যত ছোট জায়গার মধ্যে ফোনের প্রসেসর থাকবে ততক্ষণ আরো ফাস্ট হবে। সাথে থাকছে Satelite Connectivity.

iPhone camera: 

রিপোর্টের মাধ্যমে যতদূর জানা যাচ্ছে iphone 14 Max Pro  মডেলটিতে থাকছে 48 মেগাপিক্সেলের ক্যামেরা। অফিশিয়াল পোষ্টের মাধ্যমে জানা যাচ্ছে এই ক্যামেরাটি তে থাকছে  Space Zoom Feature. 

@newswap01

iPhone Battery:

আইফোন কখনোই তার ব্যাটারি এর মাপ কোন জায়গায়  দেখায় না,  কিন্তু  সবথেকে দামি মডেলটির রয়েছে সে মডেলটিতে সবথেকে ভালো এবং দীর্ঘস্থায়ী ব্যাটারি থাকবে বলে আশা করা যাচ্ছে তার সাথে থাকছে হাই ওয়াট এর চার্জার।

iPhone price: 

iPhone 14 series এ ২ টি ফোন থাকছে তার মধ্যে প্রথম মডেলটি অর্থাৎ iPhone 14 pro দাম থাকছে ৮০,০০০ থেকে iPhone 14 Max Pro মডেলটিতে দাম আশা করা যেতে পারে ৯১,০০০ থেকে।

Extra Tip:

iPhone offer:

আপনি যদি apple store  থেকে কিছু কেনার হয়, আর আমি যদি স্টুডেন্ট হন তবে আপনার জন্য  apple company  এর তরফ থেকে দারুন ছাড় থাকবে শোরুম গুলো তে। তার জন্য আপনার লাগবে স্টুডেন্ট কার্ড। 

এই ধরনের আরো বিভিন্ন অজানা তথ্য এবং সতর্ক বার্তা সবার আগে পাওয়ার জন্য অবশ্যই আমাদের নিউজওয়াপ সাইটটিকে ফলো করবেন এবং নোটিফিকেশনটি অবশ্যই Allow করে দেবেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button