খবর

JIO 5G ২৬ শে জুলাই থেকে চালু হচ্ছে , নতুন প্ল্যান এর দাম কত হবে?

JIO কোম্পানি নতুন ওয়্যারলেস পদ্ধতিতে 5G লঞ্চ করতে চলেছে খুব তাড়াতাড়ি। 5G নেটওয়ার্কের 10gbps নেটওয়ার্ক স্পিড আমরা পেতে পারি। নেটওয়ার্কের স্পিড টেস্টে দেখা গিয়েছে 3.7gbps ডাউনলোড স্পিড। শুরুতে ১৫০ টাকা পর্যন্ত কিন্তু ভবিষ্যতে সেটি বেড়ে ৬০০ টাকা পর্যন্ত যেতে পারে।

আমাদের কাছে 5G মোবাইল থাকা সত্বেও আমরা এই মুহূর্তে 4G সিম ব্যবহার করছি। JIO কোম্পানি নতুন ওয়্যারলেস পদ্ধতিতে জিও JIO 5G লঞ্চ করতে চলেছে খুব তাড়াতাড়ি।

Jio 5G launch date

কিভাবে JIO 5G সিম আমরা পেতে পারি?

আমরা ভাবছি এই 5G নর্মালি মার্কেটে বিক্রি হবে। কিন্তু প্রথমের থেকে আমরা সহজে এই সিম মার্কেটে পাবো না। আমাদের মোবাইলে যে MY JIO অ্যাপটি রয়েছে সেখানে হোম পেজে গিয়ে 5G সিমের যে অপশন রয়েছে সেখানে আপনি আপনার সিম টি অর্ডার করতে পারবেন। 3 থেকে 4 দিনের মধ্যে আপনাকে এই সিমটি ডেলিভার করে দেবে।

5G সিমে কি কি সুবিধা পেতে চলেছি

5G সিমে আগে থেকেই আপনার balance available থাকছে, সেটার চার্জ আপনার কাছ থেকে আগে থেকেই নেওয়া হবে। শুরু থেকে খুবই কম দামে আপনি রিচার্জ প্ল্যান পাচ্ছেন। তারপর ধীরে ধীরে রিচার্জ এর দাম নরমালি হবে।

5G নেটওয়ার্কের 10gbps নেটওয়ার্ক স্পিড আমরা পেতে পারি। নেটওয়ার্কের স্পিড টেস্টে দেখা গিয়েছে 3.7gbps ডাউনলোড স্পিড।

@newswap01

5g নেটওয়ার্কের আমরা অনেক কিছু পরিবর্তন দেখতে পাবো। এখানে full HD র কোন ভিডিও ডাউনলোড করতে সময় লাগবে কয়েক সেকেন্ড। ইউটিউবের কোন ভিডিও কোন বাফারিং ছাড়াই চলবে, ভিডিও গেম কোন ভিডিও আপলোড ডাউনলোডের ক্ষেত্রে অনেকটাই পরিবর্তন লক্ষ্য করা যাবে। কোনো ভালো কোয়ালিটির অডিও ডাউনলোডের ক্ষেত্রেও অনেক সুবিধা রয়েছে।

কোন ড্রাইভার ছাড়াই গাড়ি বা অন্য যান অপারেট করা যাবে এই 5জি নেটওয়ার্ক এর সাহায্যে। 5G নেটওয়ার্কের আরেকটি বড় সুবিধা হচ্ছে আপনার ফোনের ব্যাটারি খুবই কম শেষ হবে। কম্পিউটারের সাথে মোবাইল নেটওয়ার্ক যোগ করা খুবই সহজ হবে।

5G সিমের রিচার্জ প্ল্যান কত হতে পারে?

5G সিমের রিচার্জ প্ল্যান নিয়ে অনেকে অনেক মন্তব্য করছে এবং সবাই ধারণা করছে 4G সিমের তুলনায় 5G সিমের রিচার্জ অনেক বেশি ব্যয়বহুল হবে। কিন্তু আবার এটাও শোনা যায় সারা পৃথিবীর থেকে ভারতের JIO 5G জি নেটওয়ার্ক তার রিচার্জ সবথেকে কম রাখবে। নেটওয়ার্ক মিনিস্টার এর মতে যতদূর আমরা জানতে পেরেছি যে 4G সিমের রিচার্জ প্ল্যান এর থেকে তুলনামূলক হলেও কিছুটা বেশি টাকা হবে এই রিচার্জ প্ল্যানে। ধারণা করা যায় শুরুতে ১৫০ টাকা পর্যন্ত হতে পারে এই রিচার্জ প্ল্যান কিন্তু ভবিষ্যতে সেটি বেড়ে ৬০০ টাকা পর্যন্ত যেতে পারে। প্লানের রিচার্জ হয়তো বেড়েছে কিন্তু তার সাথে অনেক সুবিধা ও বাড়িয়েছে।

ভবিষ্যতে যদি কোনদিনও এই ব্যাপারে আরো ইনফরমেশন পাই তবে অন্য আর্টিকেলের মাধ্যমে আপনারা সেটা জানতে পেরে যাবেন তার জন্য আমাদের সাথে জুড়ে থাকবেন।

এই ধরনের আরো বিভিন্ন অজানা তথ্য এবং সতর্ক বার্তা সবার আগে পাওয়ার জন্য অবশ্যই আমাদের নিউজওয়াপ সাইটটিকে ফলো করবেন এবং নোটিফিকেশনটি অবশ্যই Allow করে দেবেন।

Related Articles

Back to top button