খবররাজনীতি

পার্থকে বরখাস্ত করার পর, কে নিচ্ছে পার্থর জায়গা?

আজ বৃহস্পতিবার এ অভিষেক বন্দ্যোপাধ্যায় নিচে বৈঠকে ডেকে সিদ্ধান্ত নিয়েছেন মমতা ব্যানার্জি নিচে এবং জানা গেছে পার্থ চ্যাটার্জি কে  সমস্ত পদ থেকে বরখাস্ত করে,  মমতা  বন্দ্যোপাধ্যায়   স্বয়ং মন্ত্রিত্ব নিজের হাতে তুলে ধরবেন।  এবং এটিও বলেছেন পার্থ চ্যাটার্জি থাকাকালীন এবং না থাকাকালীন কোন রকম পরিবর্তন হবেনা।

Partha Chatterjee removed

পার্থ চ্যাটার্জি  কে বরখাস্ত করতে বাধ্য হলেন স্বয়ং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।  পার্থ চ্যাটার্জি তিনি শিল্প তথ্যপ্রযুক্তি ব্যবসা বাণিজ্য আরো অনেক বিষয়ের উপরে মন্ত্রিত্ব করেছেন অনেক বছর।  কিন্তু এই দুই নম্বরি চক্করে ধরা পড়ে সবকিছু হারাচ্ছেন।  যে কারণে পার্থ চ্যাটার্জি কে ধরা হয়েছে ফলে তার নিজের অনুগামীরা এবং তৃণমূলের অনুগামীরা  তাদের ক্ষোভ প্রকাশ করছে তাকে দল থেকে বরখাস্ত করার জন্য। 

ED পার্থ চ্যাটার্জি কে ধরার পর তৎক্ষণাৎ তৃণমূল তাকে দল থেকে এবং মন্ত্রিত্ব থেকে বহিষ্কার করেনি। আপনারা সবাই জানেন যে পার্থ চ্যাটার্জি কে নিয়ে কেন এত শোরগোল চলছে গোটা পশ্চিমবঙ্গে।  পার্থ চ্যাটার্জির নিজের অনুযায়ী রাই পার্থ চ্যাটার্জি কে ও তৃণমূলকে উল্টোপাল্টা  মন্তব্য করছে।  প্রথমে পার্থ চ্যাটার্জির বান্ধবী অর্পিতা মুখার্জি বাড়ি থেকে পাওয়া যায় নগদ 21 কোটি 90 লাখ টাকা সিটি মোবাইল এবং অনেক অলংকার সেখান থেকে শুরু হয় আরো অনেক জায়গায় তল্লাশি।  আলাদা আলাদা জায়গায় দেখা যায় সম্পত্তি রয়েছে বেআইনিভাবে।  কখনো নিজের নামে কখনো অর্পিতা মুখার্জি এবং ওর পার্থ চ্যাটার্জির আরো এক বান্ধবী মোনালিসার নামে সাথে আরো  অনেক বান্ধবীর নাম জড়িত আছে এই লিস্টে।  অর্পিতা ও মোনালিসা ছাড়া সন্দেহের তালিকায় আরও রয়েছে দুইজন। 

পার্থ চ্যাটার্জি নিজে প্রথমে অসুস্থতার কথা বলেছেন পরে তাকে ওড়িশার ভুবনেশ্বরে নিয়ে যাওয়া হয় সেখান থেকে বলা হয় তার শরীরে কোনো রকম রোগ নেই। শেখাবার জন্য যাওয়ার সময় তখন ED  পার্থ চ্যাটার্জি কে ইন্টারভিউতে জিজ্ঞেস করেন “  আপনি কি মন্ত্রিসভা থেকে ইস্তফা দেবেন? “  তারপর পার্থ চ্যাটার্জি বলেন কি কারনে?  অতএব বোঝাই যায় পার্থ চ্যাটার্জি তার নিজের মন্ত্রিত্ব পদ থেকে সরতে চান না। 

কিন্তু পরপর একটির পর একটি গুপ্তধন বার করছে ED  ডিপার্টমেন্ট।  পার্থ চ্যাটার্জির নামে রাস্তায় রয়েছে অনেক মাল টানা গাড়ি রয়েছে আরও অনেক আলিশান ফ্লাট বাড়ি ও জমির দলিল সবকিছু বাজেয়াপ্ত করা হয়েছে।  গতকাল আবার নগদ 28 কোটি টাকা পাওয়া যায় বেলঘড়িয়ার একটি বাড়ি থেকে ও সাথে পাঁচ কেজি সোনা।  এইসব ঘটনার পর শুধু পার্থ চ্যাটার্জি নয় সাথে তৃণমূল খারাপ মন্তব্যের শিকার হতে হচ্ছে।  

@newswap01

আজ বৃহস্পতিবার এ অভিষেক বন্দ্যোপাধ্যায় নিচে বৈঠকে ডেকে সিদ্ধান্ত নিয়েছেন মমতা ব্যানার্জি নিচে এবং জানা গেছে পার্থ চ্যাটার্জি কে  সমস্ত পদ থেকে বরখাস্ত করে,  মমতা  বন্দ্যোপাধ্যায়   স্বয়ং মন্ত্রিত্ব নিজের হাতে তুলে ধরবেন।  এবং এটিও বলেছেন পার্থ চ্যাটার্জি থাকাকালীন এবং না থাকাকালীন কোন রকম পরিবর্তন হবেনা সবকিছু আগের মতোই সঠিক ভাবে চলবে। 

সর্বশেষে জানতে পারা যায় পার্থ চ্যাটার্জি কে আজ গ্রেফতার করেছে ED. হয়তো এখনো সমস্ত গুপ্তধনের সন্ধান নাও পাওয়া যেতে পারে এখনো খোঁজ চলছে যেখানে যেখানে যা কিছু খুঁজে পাওয়া যায় সবকিছুর আপডেট নিয়ে আসব আমরা আপনাদের সামনে। 

এই ধরনের আরো বিভিন্ন অজানা তথ্য এবং সতর্ক বার্তা সবার আগে পাওয়ার জন্য অবশ্যই আমাদের নিউজওয়াপ সাইটটিকে ফলো করবেন এবং নোটিফিকেশনটি অবশ্যই Allow করে দেবেন।

Related Articles

Back to top button