খবর

দীঘায় অনলাইন হোটেল বুকিং এ জলিয়াদি,  কিভাবে হচ্ছে ?

এখন অনলাইন ব্যবস্থা উন্নত জন্য সাধারণত বেশিরভাগ মানুষই দিঘা পৌঁছানোর আগে অনলাইনে হোটেল বুকিং করে থাকি। অনলাইনে হোটেল বুকিং যেমন আপনাকে সুবিধা দিচ্ছে তেমনি এই সময় ক্ষতির মুখের ঠেলে দিচ্ছে তার কারণ হলো জালিয়াতি ।

Digha Sea beach photo

ঘুরতে আমরা প্রত্যেকেই কমবেশি সকলেই ভালোবাসি। কাছে পিঠে সামুদ্রিক ঘোরার জায়গা আমাদের এই বাংলার দক্ষিণে এলাকা দীঘা উপকূল। আমরা পরিবারের সাথে কখনো কখনো ছুটি কাটাতে চাই কখনো বা নিজের প্রিয়জনের সঙ্গে যেতে পছন্দ করি। এই দিঘা কে ঘিরে বর্তমানে প্রচুর পরিমাণে পর্যটন শিল্প গড়ে উঠেছে। নতুন নতুন পার্ক ঘোরার জায়গা প্রচুর। তাদের মধ্যে ঢেউ সাগর পার্ক অন্যতম। দিঘা কি এখন সুন্দরভাবে ডেকোরেট করা হয়েছে। সমুদ্র সৈকতের পাশ দিয়ে হেঁটে প্রাকৃতিক সৌন্দর্য তা উপভোগ করবার জন্য সমুদ্রের চারপাশে সুন্দর রাস্তা নির্মাণ হয়েছে । যাতে সকল পর্যটক পায়ে হেঁটে এই মনোরম সৌন্দর্য উপভোগ করতে পারে।

ছুটি কাটার জন্য আমরা বাঙালিরা চলে যাই সমুদ্রের টানে দিঘায়, এখন অনলাইন ব্যবস্থা উন্নত জন্য সাধারণত বেশিরভাগ মানুষই দিঘা পৌঁছানোর আগে অনলাইনে হোটেল বুকিং করে থাকি। অনলাইনে হোটেল বুকিং যেমন আপনাকে সুবিধা দিচ্ছে তেমনি এই সময় ক্ষতির মুখের ঠেলে দিচ্ছে তার কারণ হলো জালিয়াতি । হোটেল বুকিং এর মাধ্যমে নতুন ধরনের জালিয়াতি শুরু করেছে।

হোটেল বুকিং এর ক্ষেত্রে কি করবেন?

হোটেল বুকিং করার জন্য যে সমস্ত বিশ্বস্ত অ্যাপ রয়েছে,  এই অ্যাপ গুলোর সাহায্যে আপনার পছন্দমত হোটেল ও রুম বুক করতে পারবেন তাতে প্রতারণার ভয় অনেকটাই কমবে। আমরা যখন অফার ডিসকাউন্টের লোভে অন্য কোন অজানা অ্যাপ এ গিয়ে হোটেল বুকিং করে থাকি তখনই আমরা প্রতারণা শিকার হই।

অ্যাপের মাধ্যমে হোটেল পছন্দ হলেই রুম বুক করবেন না। প্রথমে দেখে নিন সেই হোটেলে আগে যেই পর্যটক এসেছেন তাদের ফিডব্যাক রিভিউ, গুগল ম্যাপের সাহায্যে প্রপার পজিশন এগুলি সমস্ত কিছু চেক করে তবেই আপনি রুম বুক করবেন এতে প্রতারণা হওয়ার ভয় কম থাকবে। কারন আপনি জায়গায় যাওয়ার পর হোটেল খুজে নাও পেতে পারেন। হয়ত এরম হতে পারে আপনি গেলেন ৩ টি রুম বুক করে কিন্তু দেবে আপনাকে একটা টাও যদি আপনি সম্পূর্ণ টাকা দিয়ে থাকেন তবেতো প্রতারিত হওয়ার সম্ভবনা আরও বেশি।

@newswap01

হোটেল বুক করার জন্য এখন সরকারি ওয়েবসাইটেও আছে সেখান থেকেও আপনি আপনার পছন্দের হোটেলের রুম বুক করতে পারেন। আপনি যদি দীঘা যাওয়ার প্ল্যান করে থাকেন তাহলে অবশ্যই বিষয়গুলো খেয়াল রাখবেন আপনি সুস্থ থাকুন ভালো থাকুন।

এই ধরনের আরো বিভিন্ন অজানা তথ্য এবং সতর্ক বার্তা সবার আগে পাওয়ার জন্য অবশ্যই আমাদের নিউজওয়াপ সাইটটিকে ফলো করবেন এবং নোটিফিকেশনটি অবশ্যই Allow করে দেবেন।

Related Articles

Back to top button