মনোরঞ্জন

প্যান ইন্ডিয়া ফিল্ম কি? |প্যান ইন্ডিয়া স্টার কে?

বর্তমানে প্যান ইন্ডিয়া ফিল্ম নিয়ে মানুষের মধ্যে খুব চর্চা চলছে।  অনেকেই জানেনা প্যান ইন্ডিয়া সিনেমা বলতে কোন সিনেমা গুলো কী বোঝায়? প্যান  ইন্ডিয়া সিনেমা কোন সিনেমা গুলিকে  বলে?  আমার এই আর্টিকেল এর  মাধ্যমে প্যান ইন্ডিয়া সিনেমা  এর ব্যাপারে বিস্তারিত জানতে পারবেন।

Pan India Films

প্যান ইন্ডিয়া ফিল্ম কি?


ভারতের মধ্যে যে সমস্ত সিনেমা  গুলিকে বেশি মানুষের মধ্যে পৌঁছানোর জন্য  আলাদা আলাদা জায়গা অনুযায়ী বেশি ভাষায়  রিলিজ করা হয়,  সে সমস্ত সিনেমা কে বলা হয় প্যান ইন্ডিয়া সিনেমা। 

আরও পরুনঃ অরিজিৎ সিং কে দেওয়া হয় প্রাণসংশয়ের হুমকি

 প্যান ইন্ডিয়া সিনেমা সাধারণত সাউথ ইন্ডিয়ান সিনেমা গুলির মধ্যে বেশি দেখা যায়। টাইমস অফ ইন্ডিয়া  এই নিউজ চ্যানেলের মাধ্যমে জানা যায় প্রথম প্যান  ইন্ডিয়া সিনেমা হাজার 1959 সালে বানানো হয়, যার নাম Dr. রাজ কুমার পরিচালিত  মহিশাসুরা মর্দিনী। সেই সময় কালে প্রথম এই সিনেমাটির সাতটি ভাষায় রিলিজ করা হয়েছিল,  অন্যান্য সিনেমাগুলির সাথে তুলনা করলে এটি তখন সব থেকে বেশি ভাষায় রিলিজ করা হয়েছিল অন্যান্য সিনেমা গুলো সাধারণত চার রকম ভাষায় রিলিজ হতে দেখা যেত।

@newswap01

প্যান ইন্ডিয়া ফ্লিম স্টার কে?

প্রথম প্যান ইন্ডিয়া স্টার বলতে দক্ষিণ ভারতের লেজেন্ডারি এক্টর রজনীকান্ত,  রাজনিকান্ত  এর কিছু প্যান ইন্ডিয়া সিনেমা রোবট,  রোবট ২.০, আরও অনেক এক্টর আছে যারা প্যান ইন্ডিয়া সিনেমা করার চেষ্টা করেছিল কিন্তু দর্শকের কাছে তারা অতটা মাহাত্ম্য অর্জন করতে পারেনি।   2015  সালে আসা S.S. Rajamouli পরিচালিত সিনেমা Bahubali- The Biginning, এই সিনেমা মানুষের মনে প্যান ইন্ডিয়া সিনেমার একটা বড় জায়গা দখল করে নেয়।  সেই সময্‌ সব থেকে বেশি টাকা ইনকাম করে,  সবাইকে তাক লাগিয়ে দেয়। 

আরও পরুনঃ পৃথিবীর সবথেকে দামি খাবারের নাম কি ?

 Bahubali-The Biginning এ সিনেমাকে দেখে অনেক সাউথ ইন্ডিয়ান  পরিচালক প্যান ইন্ডিয়া সিনেমা করতে শুরু করেন কিন্তু দর্শকের পছন্দ না হওয়ায় অনেক সিনেমা আছে যেগুলি Bahubali সিনেমার সামনে মুখ থুবড়ে পড়ে। 

S.S. Rajamouli এর পরিচালনায় Bahubali  এর দ্বিতীয় পর্যায়, Bahubali-The Conclusion রিলিজ করেন,  হয়তো বাহুবলীর মতো অতোটা ইনকাম করতে না পারলেও  প্যান ইন্ডিয়া সিনেমার মধ্যে একটি ভালো পর্যায় রয়েছে। 

আরও পরুনঃ ফর্সা হওয়ার ঘরোয়া উপায়

বাহুবলি মুভি তে  সাউথ ইন্ডিয়ান এক্টর প্রভাস এর অতুলনীয় অ্যাক্টিং এর ফলে প্যান ইন্ডিয়া সিনেমাগুলির জনপ্রিয়তা বাড়তে থাকে সেই কারণে দক্ষিণ ভারতের প্রভাস কি প্যান ইন্ডিয়া সুপার স্টার বলা হয়।  কিন্তু বর্তমানে মার্কেটে আরো অনেক এক্টর নেমেছে যেমন আল্লু আর্যুন,  ইয়াস,  জুনিয়র এনটিআর,  রামচরণ আরো অনেকে।  একটা কথা ভালো করে বোঝা যায় যদি সিনেমার স্টোরি সুন্দর এবং সাসপেন্সের ভরা থাকে যেগুলি মানুষের বেশিরভাগ পছন্দ হয় তবে সেটি যে ভাষাতেই লঞ্চ করা হোক না কেন মানুষের ভালো লাগবেই।  এই কারণে দক্ষিণ ভারতের সিনেমা গ্লোবাল মার্কেটে নাম কামিয়েছে যেটি ভারতের একটি গর্বের বিষয়। 

আরও পরুনঃ KK তার শেষ নিশ্বাস ত্যাগ করলেন কলকাতায়

 ইন্ডিয়া সিনেমার মধ্যে এখনো পর্যন্ত  প্রভাসের বাহুবলি সবথেকে বেশি টাকা ইনকাম করেছে,  2018 সালে Prashanth Neel, পরিচালিত একজন নতুন মুখ দিয়ে তুলে আনা সিনেমা KGF,  এর ওপর মানুষের কোন আশা ছিল না কিন্তু দক্ষিণ ভারতের বর্তমান সুপারস্টার ইয়াসের অ্যাটিটিউড  দেখে মানুষের ভিড় জমিয়েছিল  সিনেমা হলগুলোতে এবং অতুলনীয় রেজাল্ট দেখা গেছিল|  সেই আশাতে দ্বিতীয় বার Prashanth Neel এর পরিচালিত KGF 2  রিলিজ করে তারপর ভিরের পর ভিড়,  যতটা না আসা করা হয়েছিল তার থেকে অনেক বেশি  ইনকাম হয় এই সিনেমার প্রডিউসার  এর| 

কিছুদিন আগে রামচরণ এবং জুনিয়র এনটিআর এর যুগলবন্দিতে দেখা যায় দারুন একটি প্যান ইন্ডিয়া সিনেমা RRR, তার সাথে ছিল আল্লু অরজুনের পুষ্পা|| বর্তমানে মানুষ এখন অপেক্ষা করে আছে Puspa 2 এবং KGF 3 অর্থাৎ Salaar  সিনেমার অপেক্ষায় যেখানে দেখা যেতে পারে প্যান ইন্ডিয়া সুপার স্টার প্রভাস কে। 

দক্ষিণ ভারতের কিছু সিনেমার জন্য বলিউডের নাম ধীরে ধীরে কমতে শুরু করেছে কারণ দক্ষিণ ভারতের স্টরি এর ক্ষমতা অনেক বেশি এবং মানুষের খুব বেশি পছন্দ হচ্ছে। 

এক কথায় বলতে গেলে প্যান ইন্ডিয়া ফিল্ম এর সুপারস্টার একসময় ছিল রজনীকান্ত তারপরে হয়েছে প্রভাস এখন আরো কিছু কিছু একটার প্যান ইন্ডিয়া সুপারস্টার এর খাতায় নাম লিখিয়েছে যেমন আল্লু আর্যুন,  রামচরণ,  জুনিয়র এনটিআর, ইয়াশ।

নতুন খবর এবং টেকনিকাল খেলাধুলা জ্ঞান মূলক তথ্য জানতে হলে আমাদের নোটিফিকেশন বেলটি Allow করতে ভুলবেন না এবং আমাদের সাথে জুড়ে থাকবেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button