খবররাজনীতি

পার্থ চ্যাটার্জির পর্দা ফাঁস? কোথা থেকে এলো ২১ কোটি টাকা?

অর্পিতা মুখোপাধ্যায়ের টালিগঞ্জের বিলাসবহুল ফ্ল্যাটে পাওয়া যায় ২১ কোটি টাকা নগদ রয়েছে কুড়িটা ফোন, আরো ৭৯ লক্ষ টাকার অলংকার এবং ৫৮ লক্ষ ৫৮ লক্ষ টাকার বিদেশী মুদ্রা ও কলকাতায় রয়েছে আরব বিশেষ বিশেষ জায়গায় আটটি ফ্ল্যাট।

রাতভর তল্লাশি ও জিজ্ঞাসাবাদ করার পরে পার্থ চ্যাটার্জিকে গ্রেপ্তার করল ED. পার্থ চ্যাটার্জিকে আপনারা সবাই জানেন তিনি একজন তৃণমূল কংগ্রেসের গুণমান্য নেতা। তিনি পশ্চিমবঙ্গের প্রাক্তন শিক্ষামন্ত্রী এবং সাথে শিল্প বাণিজ্য, তথ্যপ্রযুক্তি সংস্থা এবং আরো বিষয় তার মন্ত্রিত্ব রয়েছে। কিন্তু মাঝখান থেকে আরেকটা নাম উঠে আসছে অর্পিতা মুখোপাধ্যায়। সে আসলে কে?

Partho Chatterjee & Arpita Mukherjee

ED তল্লাশি চালিয়ে অর্পিতা মুখোপাধ্যায়ের টালিগঞ্জের বিলাসবহুল ফ্ল্যাটে পাওয়া যায় ২১ কোটি টাকা নগদ রয়েছে কুড়িটা ফোন, আরো ৭৯ লক্ষ টাকার অলংকার এবং ৫৮ লক্ষ টাকার বিদেশী মুদ্রা ও কলকাতায় রয়েছে আরব বিশেষ বিশেষ জায়গায় আটটি ফ্ল্যাট। কলকাতায় বিভিন্ন জায়গায় জমির কাগজপত্র বাজেয়াপ্ত করা হয়েছে। এরকম বড় ধরনের দুর্নীতি রাজনৈতিক অবস্থানে, পশ্চিমবঙ্গের মানুষের মধ্যে ঝড় তুলেছে। 

অর্পিতা মুখোপাধ্যায়ের বাড়ি থেকে পাওয়া যায়, সব ২০০০ ও ৫০০ টাকার নোট কিন্তু কোথা থেকে আসলো এই নোট এবং এত বেআইনি টাকা যার উৎস জানা যাচ্ছে না তল্লাশি চালানোতে অর্পিতা মুখোপাধ্যায় সহযোগিতা করছিলেন না এ থেকে তো বোঝাই যায় যে এর কোন সঠিক ঠিকানা নেই। 

তল্লাশি চালানোতে জানা গেছে শিক্ষক নিয়োগের ক্ষেত্রে অর্থাৎ এসএসসি নিয়ে যে দুর্নীতি রয়েছে তার একটি বড় টিম রয়েছে। এই দুর্নীতির জন্য এবং চাকরি দেওয়ার নাম করে প্রচুর টাকা নেওয়া হয়। সেইসব টাকা গুলি সব নেতা-নেত্রীদের পকেটে যায় এবং আরো কু কর্মের ব্যবহার হয়। রাজ্যতে কর্মসংস্থানের এই অবস্থা সাথে হচ্ছে না চাকরি যুব সমাজের রয়েছে ক্ষোভ, তার সাথে এরকম ঘটনা মিডিয়াতে দেখা গেলে সৃষ্টি হচ্ছে তুমুল বিরোধিতা। 

@newswap01

ভবিষ্যতে আরও অনেক মিনিস্টারের নাম পাওয়া যাবে এই দলের আশা করা যাচ্ছে সাথে এটিও আমরা আশা করব এর যথাযথ সম্ভব উচিত শিক্ষার প্রয়োজন। 

এই ধরনের আরো বিভিন্ন অজানা তথ্য এবং সতর্ক বার্তা সবার আগে পাওয়ার জন্য অবশ্যই আমাদের নিউজওয়াপ সাইটটিকে ফলো করবেন এবং নোটিফিকেশনটি অবশ্যই Allow করে দেবেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button