খবররাজনীতি

পার্থ চট্টোপাধ্যায় কে সমস্ত পদ থেকে বাতিল করা হলো

বৃহস্পতিবার তৃণমূলের সাংবাদিক ভবনের বৈঠকের পর পার্থ চট্টোপাধ্যায় কে সমস্ত রকম পদ থেকে অপসারিত করার সিদ্ধান্ত নেওয়া হয়। তিনি ছিলেন দলের মহাসচিব ,মুখপাত্র, জাগো বাংলার সম্পাদক, শৃঙ্খলা রক্ষা কমিটির সদস্য সহ আরো ৫ টি পদ থেকে তাকে অপসারণ করা হলো।

Partha Chatterjee Suspended

দীর্ঘ 11 বছর ধরে তৃণমূলের একজন প্রভাবশালী মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। কয়েক দিনের তল্লাশিতে অনেক কিছুই ধরা পড়েছে তার বিরুদ্ধে। কোটি কোটি টাকা ধনসম্পত্তি, ফ্ল্যাট, বাড়ি, সোনা গয়না, সোনার বার এবং গুটিকয়েক গার্লফ্রেন্ডের খোঁজো পাওয়া যায়।

বৃহস্পতিবার তৃণমূলের সাংবাদিক ভবনের বৈঠকের পর পার্থ চট্টোপাধ্যায় কে সমস্ত রকম পদ থেকে অপসারিত করার সিদ্ধান্ত নেওয়া হয়। তিনি ছিলেন দলের মহাসচিব ,মুখপাত্র, জাগো বাংলার সম্পাদক, শৃঙ্খলা রক্ষা কমিটির সদস্য সহ আরো ৫ টি পদ থেকে তাকে অপসারণ করা হলো।

সবাই মমতা বন্দ্যোপাধ্যায় বক্তব্য রেখেছেন সাধারণ মানুষের সাথে যদি কেউ বেইমানি করে কোনভাবেই সেটা মেনে নেবেন না দল। সাধারণ মানুষের কষ্টের অর্থ নিয়ে রোজগারের চেষ্টা করলে তাকে দল বিন্দু মাত্র সাহায্য করবে না স্পষ্ট জানিয়েছেন মাননীয় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

22 সে জুলাই জনসমক্ষে বিভিন্ন তথ্য উঠে এসেছে। ইডির তল্লাশিতে পার্থ চট্টোপাধ্যায় এবং অর্পিতার যৌথ সম্পত্তির হদিস পাওয়া যায়। এরপর এই পার্থ চট্টোপাধ্যায় এবং অর্পিতাকে গ্রেপ্তার করা হয়। তল্লাশীর আরো কয়েকদিনে আরো নতুন নতুন তথ্য উঠে আসে আবারো বুধবার ২৭ এ জুলাই ৩৬ কোটি টাকা সোনা গয়নার সম্পত্তির দলিল পাওয়া যায় পার্থ চট্টোপাধ্যায়ের খুবই কাছের বান্ধবী অর্পিতার ফ্লাট বাড়ি থেকে।

@newswap01

এই ঘটনা আসার পর থেকেই দলের মধ্যে শোরগোড় পড়েছিল পার্থ চট্টোপাধ্যায় কে দল থেকে বরখাস্ত করার জন্য। কুনাল ঘোষ দাবি জানাই পার্থ চট্টোপাধ্যায় কে মন্ত্রিপদ ও দল থেকে সরিয়ে দেওয়ার জন্য টুইট করেন। মন্ত্রিসভার বৈঠকে উপস্থিত ছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়, কুনাল ঘোষ সহ শীর্ষস্থানীয় মন্ত্রীরা।

তৃণমূল দলের মুখপাত্র কুনাল ঘোষ পার্থ চট্টোপাধ্যায়ের গ্রেফতারের পর বক্তব্য রাখেন”আমরা স্পষ্ট ভাবে বলছি যার কাছ থেকে টাকা পাওয়া গেছে, যাদের নাম এসেছে তারা বিষয়টি বলতে পারবে এর সঙ্গে তৃণমূল দলের কোন হাত নেই।

গতকাল রাতে পার্থ ঘনিষ্ঠ অর্পিতার ফ্ল্যাট থেকে যে বিপুল পরিমাণের টাকা পাওয়া গেছে সেটার জন্য বিরোধীদের মুখে পড়তে হচ্ছে তৃণমূল নেতা মন্ত্রীদের, তৃণমূলের নেতা মন্ত্রীরা বারবারই দাবি করছে যার কাছে পাওয়া গেছে একমাত্র সেই সমস্ত বিষয় জানে বাকি কোন সদস্য এর সম্পর্কে জানে না বা তারা জড়িত নয় তাদের নাম যেন এর সঙ্গে না জড়ানো হয়।

এই ধরনের আরো বিভিন্ন অজানা তথ্য এবং সতর্ক বার্তা সবার আগে পাওয়ার জন্য অবশ্যই আমাদের নিউজওয়াপ সাইটটিকে ফলো করবেন এবং নোটিফিকেশনটি অবশ্যই Allow করে দেবেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button