Rail Recruitment: ITI সার্টিফিকেট ও খেলা জানলেই নিয়োগ ভারতীয় রেলে

Rail Recruitment Sports Quota 2022-23
Rail Recruitment Sports Quota 2022-23

Rail Recruitment 2023: যারা সরকারি চাকরির জন্য আগ্রহী তাদের জন্য আমরা নিয়ে এসেছি আরো একটি নতুন খুশির খবর। যারা রেল সংস্থার সাথে যুক্ত হতে চায়, তাদের জন্য এই নিয়োগের খবর। এই আর্টিকেলের মাধ্যমে আপনি জানতে পারবেন বিস্তারিত। কিভাবে আবেদন করবেন কোন কোন পদে নিয়োগ হচ্ছে কবে থেকে কবে পর্যন্ত ও বেতন সমস্ত তথ্য।

Rail Recruitment Sports Quota 2022-23

যোগ্যতা: এই নিয়োগ হচ্ছে শিক্ষানবিশ পদে অর্থাৎ Apprentice পদে। এর জন্য আপনাকে সরকারি রেজিস্ট্রিত বোর্ড অর্থাৎ NCVT থেকে ITI এর যেকোনো ট্রেড এর কোর্স কমপ্লিট করতে হবে। আপনাকে কমপক্ষে মাধ্যমিক পাস হতে হবে, 50% মার্ক নিয়ে। আপনার কোন খেলাধুলায় সার্টিফিকেট থাকতে হবে। 

পদের সংখ্যা: মোট পদে সংখ্যা রয়েছে 21 টি, সমস্ত পদ গুলি নিয়োগ হবে স্পোর্টস অর্থাৎ খেলাধুলা কোটার মধ্যে। আপনাকে দৌড়ানো থেকে শুরু করে সাঁতার জানা এর মধ্যে কিছু একটা জানতেই হবে এই পদে নিয়োগের জন্য।

বয়স সীমা: বয়স সীমা হতে হবে 18 থেকে 25 বছরের মধ্যে। জানুয়ারি মাসের 1 তারিখের 2023 সালের হিসাবে। জাতি হিসেবে কোনো রকম বয়সের ছাড় পাওয়া যাবে না বলে জানা গিয়েছে।

নির্বাচন পদ্ধতি: প্রথমে যোগ্যতা সম্পন্ন শিক্ষার্থীদের ট্রায়াল নেওয়া হবে যার মধ্যে খেলাধুলা সাথে ব্যবহার শরীরের গঠন সবকিছু বিবেচনা করা হবে। ট্রাইলের দিন আপনাদের কাছে সঠিক সময় পৌঁছে যাবে। ট্রাইলের জায়গা হুবালি বেঙ্গালুরু অথবা অন্য জায়গাতেও হতে পারে যেটি অ্যাডমিনিস্ট্রেটর এর মাধ্যমে সিদ্ধান্ত নেওয়া হবে।

আরও পরুন

সব মিলিয়ে মোট 100 নম্বরের একটি ট্রায়াল নেওয়া হবে যার মধ্যে ৪০ নম্বরের ভাগ থাকবে খেলাধুলা এবং শরীর ফিটনেস এর ওপর যেখানে আপনাকে কমপক্ষে ২৫ নম্বরের ওপরে পেতে হবে। বাকি ৫০ নম্বর থাকবে আপনার খেলাধুলার উপর কোন সার্টিফিকেটের ওপর ও বাকি রইল দশ নম্বর যেখানে আপনার শিক্ষাগত যোগ্যতার ওপরে বেছে নেওয়া হবে।

বেতন: সব মিলিয়ে মোট বেতন হবে প্রায় ( Level ⅘ ) 23000/- , ( Level ²/3 ) মোট বেতন 21,000/-

আপনি যদি 100 নম্বরের ভিতরে মোট 70 নম্বর পান তবে আপনার উঁচু পদে নিয়োগ হবে। 65 শতাংশ পেলে নিচের পদে পাবেন।

আবেদন পদ্ধতি: আপনাদের অফিসিয়াল নোটিফিকেশনে যেতে হবে। এবং ফর্মটি আপনাকে ডাউনলোড করতে হবে পুরোপুরি ফর্মটা ফিলাপ করে যে এড্রেস দেওয়া রয়েছে সেখানে আপনাকে চিঠি হিসেবে এটিকে পাঠাতে হবে। সঠিক তথ্য দেবেন টাইমের মধ্যে পাঠাবেন না হলে কোনোভাবেই নিয়োগ হবে না। সম্পন্ন পদ্ধতি অফলাইন কোনরকম অনলাইন কিছু নেই। 

সময়সীমা- 17th December, 2022 to 16th Jan 2023

Official Notification: Click Here

Apply Now: Click Here

Official Website: Click Here

এই ধরনের আরো বিভিন্ন অজানা তথ্য এবং সতর্ক বার্তা সবার আগে পাওয়ার জন্য অবশ্যই আমাদের নিউজওয়াপ সাইটটিকে ফলো করবেন এবং নোটিফিকেশনটি অবশ্যই Allow করে দেবেন।

Telegram Channelএখানে ক্লিক করুন
Facebook Pageএখানে ক্লিক করুন
Twitterএখানে ক্লিক করুন
Kooএখানে ক্লিক করুন
Google Newsএখানে ক্লিক করুন