স্বাস্থ্যবিধি

Sex এর কত উপকারিতা আছে?| Sex Benefits on Human Body

Sex প্রত্যেকটা প্রাণী এবং মানব জগতের কাছে খুবই একটি সাধারন ব্যাপার, কিন্তু সমাজে এটিকে সাধারণ হিসেবে গ্রহণ করা হয় না, যার ফলে মানুষের ভিতরে অনেক প্রশ্ন থেকে যায়,  এবং অনেক রকম ভুল  ধারনা থাকে। 

মানবদেহে যেমন খিদের চাহিদা থাকে ঠিক সেরকমই মিলনের চাহিদা থাকে কিন্তু সমাজ থেকে কোনদিনও এটি জানা যায় না।  এই আর্টিকেলটি যারা টিনেজার এবং যারা অ্যাডাল্ট তারা মনযোগ দিয়ে দেখবেন পড়বেন যাতে আপনাদের চিন্তা ধারণা তে আমি একটু হলেও পরিবর্তন আনতে পারি। 

Age Restriction:

sex

বর্তমান সমাজে কেউ কাউকে এই ব্যাপারে না বললেও টিনেজার যখন এই ব্যাপারে জানতে শুরু করে তখন তাদের মধ্যে একটু উত্তেজনার সৃষ্টি হয় এবং এটি নিয়ে তারা ভাবতে থাকে ফলে অনেক রকম  ভুল ওয়েবসাইটে গিয়ে তারা পর্নোগ্রাফির এডিকশনের জড়িয়ে পড়ে যেটি খুবই ক্ষতিকারক। 

 ভারতে যদি আপনি 18 বছরের কম বয়সী হন তবে আপনি সেক্স করতে বললে জেল পর্যন্ত হতে পারে কারণ এটি  ভারতে বেআইনি। 

@newswap01

আঠারো বছর বয়স পার হওয়ার পরে আপনি নিজ ইচ্ছায় সেক্স করতে পারেন কিন্তু বিয়ে হওয়ার আগে সেক্স করা সামাজিক দিক থেকে খুবই একটা খারাপ জিনিস, এর পেছনে অনেক কারণ রয়েছে যেগুলো আপনারা বিস্তারিত জানতে পারবেন।

ভারতীয় সমাজ এখন ওয়েস্টার্ন সমাজকে দেখে দেখে তাদের মধ্যে একটি ধারণা জন্মেছে যে এটি ভারতে কেন হয় না কেন আমরা 18 বছর এর  বা বিয়ের আগে সেক্স করতে পারি না? 

 ওয়েস্টার্ন সমাজে অল্প বয়সের ছেলে মেয়েরা সেক্স  করে ফলে বেশীরভাগ অল্প বয়সী মেয়েদের প্রেগনেন্ট হওয়ার ঘটনা দেখা যায় হলে দেশে এবরশন এর বৃদ্ধি হয়,  কারণ আপনি বর্তমান সময় যাকে ভাবছেন  আপনার পার্টনারের সাথে আপনি সারা জীবন কাটাবেন কিন্তু সেটি  বেশিরভাগ ক্ষেত্রে হয়ে ওঠে না কারণ মানুষের মন কেউ আগে থেকে জানতে পারে না ফলে তাদের ভিতর সম্পর্কের ভাঙ্গন দেখা যায়,  যেটি ভারতবর্ষে কোন ভাবেই মানানসই না। 

Also Read: কিভাবে ফোন স্মার্ট টিভির সাথে বিনা ওয়াই ফাই তে ফোন কানেক্ট করবেন?

Masturbation Misconception about Sex:

মাস্টার্ভেশন অর্থাৎ হস্তমৈথুন এ ব্যাপার নিয়ে অনেক ভুল ধারণা রয়েছে,  জানা যায় এটি খুবই খারাপ জিনিস এবং এটির মাধ্যমে ভবিষ্যতে বড় সমস্যা দেখা যেতে পারে,  কিন্তু আসলে  এগুলো প্রত্যেকটাই ভুল ধারণা। যারা নিজেদেরকে ভালোবাসে এবং নিজের শারীরিক ইচ্ছা নিজেদের স্বার্থেই মেটাতে চায় তারা এটি করে এবং এতে কোন খারাপ হয় না যদি সেটি তার নিয়ম মাফিক করা হয়।  যখন হস্তমৈথুনে কেউ আসক্ত হয়ে পড়ে তখন এটি খুব খারাপ হয়ে ওঠে এবং টিনেজার সময়ে এটি খুব বেশি পরিমাণে করলে তাদের শারীরিক শক্তি কম থাকে,  শরীরে মাংসপেশি ধীর গতিতে বৃদ্ধি পায় কারণ  হস্তমৈথুন করার ফলে যে ধাতু নিঃসৃত হয় সেটি রক্তের মাধ্যমে তৈরি হয়। 

 যদি  হস্তমৈথন আপনি নিয়মমাফিক করতে চান তবে সেটি শরীরের পক্ষে ভালো কিন্তু একটি কথায় আছে কোনকিছুই অতিরিক্ত ভালো নয় ঠিক সেরকমই এটির ক্ষেত্রেও আপনি যখন অতিরিক্ত পরিমাণ হস্তমৈথুন করবেন তখন আপনার শরিরে অবশ্যই ক্ষতি হবে আশা করি ব্যাপারটা বুঝতে পেরেছেন। 

Protection before sex:

sex
Safe Sex

Sex অর্থাৎ  শারীরিক মিলন করার আগে অবশ্যই কিছু সেফটি মাথায় রাখতে হবে জানতে হবে আপনি এবং আপনার পাটনার দুজনের মধ্যে কারো কোন রোগ আছে কিনা তার রক্তে কোন সমস্যা আছে কিনা,  সেক্স করার সময় অবশ্যই প্রটেকশন ব্যবহার  করতে হবে,  অবশ্যই মনে রাখবেন ফ্লেভার কনডম গুলি ভ্যাজাইনাল সেক্স এর সময় ব্যবহার করবেন না কারণ  ফ্লেভার এর মধ্যে তিনি এবং আরও ফ্লেভার ব্যবহার করা থাকে ফলে আপনার প্রাইভেট পার্ট গুলিতে সেটি প্রবেশ করলে অনেক সময় ইনফেকশন পর্যন্ত হতে পারে তবে চেষ্টা করবেন অবশ্যই কোন নরমাল কনডম কেনার। সেক্স করার পরে মহিলাদের জন্য প্রস্রাব করে নেওয়া উচিত কারণ তার ফলে সেক্সের সময় কিছু ব্যাকটেরিয়া ভিতরে প্রবেশ করে সেগুলি প্রস্রাব নালীর মাধ্যম দিয়ে বেরিয়ে যাবে কিন্তু এটি ছেলেদের ক্ষেত্রে কখনোই অবলম্বন করবেন না কারণ ছেলেদের ক্ষেত্রে বীর্য অর্থাৎ ধাতু বের হওয়ার নালী এবং প্রস্রাব বের হওয়ার নালী একটি থাকে ফলে আপনার গোপন অঙ্গ উত্তেজিত অবস্থায় থাকাকালীন সেই নালীতে অনেক বেশি প্রেশার সৃষ্টি করবে,  ছেলেদের ক্ষেত্রে কম করে ১৫ থেকে ২০মিনিট যখন আপনার লিঙ্গ  সাধারণ অবস্থায় চলে আসবে তখন প্রস্রাব করে নেবেন। আপনাদের সেক্স  করার পরে চেষ্টা আপনি প্রাইভেট পার্ট নরমাল জল দিয়ে ধুয়ে নিতে। 

Read More: Windows 11 এর কিছু বিশেষ সুবিধা ও অসুবিধা

Benefits Of Sex:

Sex অর্থাৎ শারীরিক মিলনের ফলে আপনাদের  শরীরের প্রচুর উপকারিতা রয়েছে হয়তো আপনারা বিস্তারিত জানেন না আসুন জেনে নিন।

  • সেক্স এর মাদ্ধমে সম্পর্ক কে মজবুত করতে সাহায্য করে, সম্পর্ক এর মদ্ধে গভীরতা এবং বিশ্বাস বৃদ্ধি পায়।
  • সাইন্টিফিক রিসার্চ এর মাধ্যমে জানা গেছে যে সেক্সের ফলে আয়ু বৃদ্ধি পায় এবং শরীরের রোগ ব্যাধি থেকে বাঁচা সম্ভব হয়, শরীরের প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করতে সাহায্য করে
  • সেক্স করার ফলে আপনাদের মন ভালো থাকবে
  • সেক্স করার পরে শরীর অতিরিক্ত রিলাক্স হয় ফলে ঘুম খুব ভালো হয়
  • সেক্স অর্থাৎ মিলনের ফলে আপনাদের কনফিডেন্স লেভেল অনেক বাড়িয়ে দেবে
  •  সেক্স করার ফলে  আমাদের পরিশ্রম হয় ফলে হার্ট আরো শক্তিশালী হয়ে ওঠে রক্ত চলাচল খুব ভালোভাবে হয় এবং এর ফলে যাদের ব্লাড প্রেসার হাই রয়েছে তারা খুব ভালো  উপকৃত হয়
  • শরীরের হরমোন এবং কেমিক্যাল রিঅ্যাকশন খুব ভালো করে  হয় এবং মেয়েদের ক্ষেত্রে মাসিকের সমস্যা অনেক সময় দূর হয়ে যায়
  • মাসিকের সময় মেয়েদের যে ব্যথা অনুভব হয় তার থেকে সেক্স অনেকটা নিরাময় করতে সাহায্য করে
  • যাদের গ্যাস অম্বল এসিডিটি এই সমস্যাগুলি থাকে তাদের নিয়ম মাফিক সেক্স অর্থাৎ শারীরিক মিলন করলে এই সমস্যাগুলো থেকে দূরে থাকা যায় 
  •  সেক্স করার ফলে  ছেলেদের মাজা এবং পায়ের মাংসপেশি মজবুত হয় ও মেয়েদের ক্ষেত্রে তাদের জরায়ুর মাংসপেশি মজবুত হয়,  মেয়েদের  প্রসবের সময় সুবিধা হয়
  • সপ্তাহে দুই থেকে তিন বার সেক্স করলে বয়স অনুযায়ী আমাদেরকে অনেক কম বয়সী লাগবে কারণ  আমাদের ত্বক অনেক যৌবন রাখতে সাহায্য করে
  • ছেলেদের ভিতরে সবথেকে বেশি পরিমাণে যে ক্যান্সার দেখা যায় সেটি হল প্রোস্টেট ক্যান্সার, যেটি নিয়মিত সেক্স করার ফলে দূরে থাকবে 
  • নিয়মিত  সেক্স করার ফলে শরীরের অতিরিক্ত ফ্যাট অর্থ্যাত চর্বি থেকে দূরে থাকা যায় কারণ এটি খুবই পরিশ্রমি কাজ এবং এর ফলে অনেক ক্যালোরি লস হয়। 

আশা করি আমার এই আর্টিকেল এর মাধ্যমে আপনি সেক্স সম্বন্ধে একটু হলেও  জ্ঞান  প্রাপ্তি করেছেন,  এবং আপনাদের  সেক্স সংক্রান্ত ভুল ধারণা গুলি আশা করি আমি  পরিবর্তন করতে পেরেছি। 

ধরনের নতুন খবর এবং টেকনিকাল খেলাধুলা জ্ঞান মূলক তথ্য জানতে হলে আমাদের নোটিফিকেশন বেলটি Allow করতে ভুলবেন না এবং আমাদের সাথে জুড়ে থাকবেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button