স্বাস্থ্যবিধি

তাড়াতাড়ি বীর্যপাত হয়ে যাচ্ছে? বীর্যপাত কিভাবে আটকে রাখবেন?

তাড়াতাড়ি বীর্যপাত এর সমস্যায় ভুগছেন? প্রকৃতিতে বেশ কয়েকটি ফল আছে যেগুলি আমাদের শরীরের জন্য যেমন উপকারী তেমন আমাদের যৌন শক্তি বাড়ানোর জন্য এই ফলগুলি জাদুর মত কাজ করে। 

Premature Ejaculation

আমরা ভারতীয়রা উন্নতির দিক থেকে অনেকখানি এগিয়ে গেলেও আমাদের মধ্যে একটি বিষয় এখনো রয়েছে যেটি হল যৌনতা নিয়ে আমরা কখনোই কারো কাছে আলোচনা করতে চায়না যতদিন না পর্যন্ত সেটি কোন বাড়াবাড়ি পর্যায়ে যায়। আমরা ডাক্তারের কাছে যেতেও দ্বিধাবোধ করি। আমরা উন্নত হলেও আমাদের চিন্তাধারা এখনও পর্যন্ত পুরোপুরি উন্নত হয়নি। তবে একটি আশ্চর্য বিষয় আমাদের যৌনতা নিয়ে যে সমস্ত সমস্যার রয়েছে সেগুলি আমরা প্রাকৃতিক ভাবেই ঠিক করতে পারি, কিন্তু কিভাবে পারি সেটা হয়তো আমাদের প্রত্যেকের জানা নেই। আসুন জেনে নিই 

কিভাবে আমরা এই নিরাময় করতে পারি? 

প্রকৃতিতে বেশ কয়েকটি ফল আছে যেগুলি আমাদের শরীরের জন্য যেমন উপকারী তেমন আমাদের যৌন শক্তি বাড়ানোর জন্য এই ফলগুলি জাদুর মত কাজ করে। 

জাফরান:

জাফরান যেমন মানসিক চাপ উদ্বেগ কমাতে সাহায্য করে তেমনি যৌনতা বৃদ্ধিতে এটি অনেক বেশি ভালো ফল দেয়। জাফরান শরীরে ইস্ট্রোজেন, সেরেটোনিন ও অন্যান্য ভালো হরমোনের ক্ষরণ করতে সাহায্য করে। নিয়মিত জাফরান মেশানো দুধ খেলে যৌন শক্তি নিয়ন্ত্রণে রাখা যায়।

তরমুজ:

আমেরিকা বিশ্ববিদ্যালয়ের গবেষণা তে জানা গেছে তরমুজ এমন একটি ফল যেটিতে রয়েছে ভরপুর অ্যান্টিঅক্সিডেন্ট। তরমুজে সিনট্রোলিন অ্যামাইনো এসিড এর পরিমাণ এত পরিমান বেশি যে বিজ্ঞানী রা ধারণা পর্যন্ত করতে পারেননি। যারা যৌন ক্ষমতায় অক্ষম ব্যক্তি তারা যদি নিয়মিত তরমুজ খায় তাদের যৌন শক্তি বাড়বে এছাড়াও তরমুজ ওজন কমাতে সাহায্য করে । তরমুজ ক্যান্সারের ঝুঁকি কমায়। প্রচুর পরিমাণে জল থাকে এবং ক্যালরির পরিমাণ অনেকটাই কম।

@newswap01

পেস্তা ও আমন্ড:

পেস্তা ও অমন এই ফল দুটো খুবই দামি ফল। এই দুটি ফলের কার্যকরিতা বহুমূল্য গুণ বেশি। আমরা যারা শরীরের ফিটনেস নিয়ে সচেতন তারা নিয়মিত এই ফল খেয়ে থাকি। কিন্তু এর সমস্ত গুনাগুন হয়তো আমাদের জানা নেই। এই ফলে ভিটামিন ই এর পরিমাণ অনেকটাই বেশি যেটা আমাদের টেস্টোস্টেরন ও ইস্ট্রোজেনের ক্ষরণে  সাহায্য করে। এই ফলটি নারী-পুরুষ উভয়েরই যৌন ক্ষমতা বাড়াতে সাহায্য করে। শুক্রানুর ঘনত্ব বাড়াতে বিশেষ করে সাহায্য করে পেস্তা। এই ফলে রয়েছে তামা, জিংক, ম্যাঙ্গানিজ আর ও খনিজ পদার্থ।

অন্যান্য

গবেষণায় পাওয়া গেছে ডার্ক চকলেট কে মাঝে মাঝে যদি আমরা খাদ্য তালিকায় রাখতে পারি আমাদের শরীরের অন্যান্য সমস্যা যেমন কমে যায় তেমনি শরীরের যৌন ক্ষমতা অনেকটা বাড়িয়ে দেয় এই ডার্ক চকলেট। এছাড়াও পটাশিয়ামযুক্ত খাবার কে আমাদের খাবারের তালিকায় রাখতে হবে। পটাশিয়ামযুক্ত খাবার উচ্চ রক্তচাপের সমস্যা দূর করে। তাই আমরা দীর্ঘ সময়ের জন্য যৌনতা উপভোগ করতে পারব। নিজস্ব রুটিন এর মধ্যে ডায়েট ও ব্যায়াম কে এড করুন তাতে আপনার শরীরে যেমন সুস্থ থাকবে তেমনি ফিটনেস বাড়বে এবং বেশি সময়ের জন্য মিলন বা সঙ্গম উপভোগ করতে পারবেন।

এই ধরনের আরো বিভিন্ন অজানা তথ্য এবং সতর্ক বার্তা সবার আগে পাওয়ার জন্য অবশ্যই আমাদের নিউজওয়াপ সাইটটিকে ফলো করবেন এবং নোটিফিকেশনটি অবশ্যই Allow করে দেবেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button