বাড়ির বানানো এই পাউডার দু চামচ করে খেলেই শরীরের সব ব্যথা উধাও

বাড়িতে বানানো প্রোটিন পাউডার
বাড়িতে বানানো প্রোটিন পাউডার

শীতকাল প্রায় অনেকেরই প্রিয়। শীতকালেই মানুষের উৎসব আয়োজন ও পিঠে পুলি সবকিছুই প্রায় থাকে। শীতকালে এত পরিমাণ কুঁড়ে হয়ে যায় মানুষ তারা সকাল বেলা উঠে আর মর্নিংওয়াক করেনা। শীতকালে অনেক আছে যারা জল কম পরিমাণে খায়। কিন্তু আপনি জানলে অবাক হবেন শীতকালেই সবথেকে বেশি পরিমাণ জল খেতে হয়। শীতকালে শরীর শুষ্ক অনুভব করে ফলে জল এর পরিমাণ সঠিক রাখলে স্কিন ভালো থাকে ও সাথে পেট পরিষ্কার থাকে। শীতের প্রভাবে প্রায়ই মানুষের হাতে পায়ে ব্যথা হয় কারণ শীতকালে হাঁটাচলা পরিশ্রম ব্যায়াম সবকিছুই তুলনামূলক কম হয়। এই ব্যথার কারণে আমরা ঘরে বানানো কিছু টোটকা মাধ্যমে এই ব্যাথা অনায়াসে উধাও করতে পারি।

বর্তমান সমাজে যুগের সাথে তাল মিলিয়ে আমরা সকালবেলা ঘুম থেকে উঠে জল না খেয়েই কফি চা পান করি। এই খালি পেটে মুখ পরিষ্কার না করে করা করে কফি খাওয়া এগুলি কখনোই পেটের পক্ষে ঠিক না। ডাক্তারেরা কখনোই এগুলোকে সঠিক বলে গণ্য করে না। আগেকার দিনে মানুষ সাধারণ জীবন যাপন করত ফলে মানুষের রোগব্যাধি কম দেখা দিত। কিন্তু এখন মানুষ মডার্ন হচ্ছে এবং নিজেকে আপডেট করতে গিয়ে নিজের শরীর স্বাস্থ্য সবকিছুকে মাথা থেকে বাইরে ফেলে দিচ্ছে। 

আমরা যে বাড়িতে বানানো পাউডারের টোটকা নিয়ে এসেছি তা বানানোর জন্য যে সরঞ্জামের প্রয়োজন: 

শুকনো খেজুর, কাঠবাদাম, শুকনো ভাজা ছোলা সাথে আপনি আরো অন্য কোন বাদাম যুক্ত করতে পারেন সেটি আপনার পয়সার বাজেটের ওপর। 

এই সরঞ্জামগুলিকে পরিমাণমত কিনে বাড়িতে মিক্সার গ্রাইন্ডার থাকলে তাতে ভালো করে পিষে মিহি করে নিন। সকাল বেলা এই গুলো দু চামচ গরম দুধের মধ্যে দিয়ে খেয়ে দেখুন। এই ঘরোয়া টোটকার মাধ্যমে আপনাদের শরীর ভালো থাকবে পেট ভর্তি থাকবে সাথে গা হাত পা ব্যথা হাটো কেন ঘাড় এসব থেকেও আপনি রেহাই পাবেন।

আরও পরুনঃ

সর্ব প্রথমে মনে রাখবেন, সকাল বেলা আপনি যখন ঘুম থেকে উঠবেন তখনই আপনি এক গ্লাস গরম জল খেতে পারেন তাতে আপনার মেটাবলিজম ঠিক রাখবে। শরীরে মেটাবলিজম এর পরিমাণ সঠিক থাকলে আপনার ধীরে ধীরে মেদ কমতে থাকবে আপনি না পরিশ্রম করলেও। গরম জল খেয়ে মুখ পরিষ্কার করে আমাদের এই বাড়িতে বানানো প্রোটিন পাউডার খেয়ে দেখুন। আপনি ভালো ফল পাবেন এটা আমাদের গ্যারান্টি।

এই ধরনের আরো বিভিন্ন অজানা তথ্য এবং সতর্ক বার্তা সবার আগে পাওয়ার জন্য অবশ্যই আমাদের নিউজওয়াপ সাইটটিকে ফলো করবেন এবং নোটিফিকেশনটি অবশ্যই Allow করে দেবেন।

Telegram Channelএখানে ক্লিক করুন
Facebook Pageএখানে ক্লিক করুন
Twitterএখানে ক্লিক করুন
Kooএখানে ক্লিক করুন
Google Newsএখানে ক্লিক করুন