খবর

টাটা স্টিল স্টক কিনে থাকলে এই তথ্যগুলি অবশ্যই দেখে নিন 

টাটা স্টিল দা স্টক কোয়ার্টার ৪ রেজাল্টের পর জানিয়েছে যে তার স্টকের 1:10 হিসাবে ভাগ হবে। আজ সকালে অনেকে দেখেছি তাদের স্টকের ইনভেস্টমেন্ট অ্যাপ গুলিতে ওপেন করে অনেক টাকা লস রয়েছে যারা টাটা স্টিলের স্টকে হোল্ড করেছিলেন।

Tata Steel Stock News

বৃহস্পতিবার টাটা স্টিলের শেয়ার স্পিড হয়েছে 1:10 অনুপাতে ভাবা হয়েছিল এটি আগামী দিন ২৯ শে জুলাই হবে কিন্তু সেটা আজকে সম্পন্ন হয়ে যায়। মার্কেট খোলার পর দেখা যায় টাটা স্টিলের স্টকের দাম হয় 97.15 টাকা। আশা করা হয়েছিল টাটা স্টিলের মার্কেট আজকে উপরের দিকে যাবে।

Tata Steel stock


1:10 অনুপাতে ভাগ করার প্রপোজাল টা দেওয়া হয়েছিল মে মাসে, অনুপাতে ভাগ হওয়ার পরে অনেক সুবিধা হয়েছে। টাটা কোম্পানি তার ফেস ভ্যালু কমিয়েছে। যদি আপনি আগের দামে একটি স্টক কিনে থাকেন তবে আপনার কাছে এখন বর্তমানে প্রায় দশটি স্টক হবে। অনেকে আছে যারা বেশি দাম হওয়ার কারণে টাটা স্টিলে ইনভেস্ট করতে পারেনা যেমন স্টুডেন্ট, তাদের কাছে বেশি পরিমাণ মূলধন এবং ইনভেস্টমেন্ট না থাকার কারণে দামি স্টক তারা কিনতে পারেনা। এটির ফলে সবথেকে ভালো ব্যাপার হল অল্প দামে স্টক কেনাবেচা করা যাবে এবং প্রচুর নতুন লোক আসবে যারা ইনভেস্টমেন্ট করবে ফলে টাটা স্টিলের স্টক প্রাইস ধীরে ধীরে বাড়তে থাকবে।এর পিছনে একটি প্রধান কারণ হলো টাটা কোম্পানির মুনাফা হ্রাস পাওয়া। টাটা কোম্পানি এপ্রিল জুন মাসে প্রায় ২০ থেকে ২১% মুনাফা হ্রাস পেয়েছে। বর্তমানে দাঁড়িয়েছে ৭৭১৪ কোটি টাকা, কিন্তু আগের বছরের এটি ছিল ৯৭৬৮ কোটি টাকা।
এর প্রধান কারণ উপকরণ ও ব্যয়। কোম্পানির আয় প্রায় দশ হাজার কোটি টাকা বেড়েছে কিন্তু ভাগ্যক্রমে মুনাফা কম।
COVID-19 চলার কারণে কোম্পানি তার প্রোডাক্ট রপ্তানি ধরে রাখতে পারেনি ব্যবসায় খুব চ্যালেঞ্জিং পজিশান তৈরি হয়েছিল।
টাটা স্টিল শুধু নয় টাটা কোম্পানির পুরো গ্রুপ ভারতীয় জনতার কাছে একটি গর্বের বিষয় কারণ এটি পৃথিবীর সর্ববৃহৎ ইসপাত নির্মাণ কোম্পানি যার বছরে ৩৫ লক্ষ টন ইস্পাত তৈরি করে।
আমরা যতটা ভেবেছিলাম টাটা স্টিলের স্টক ততটা একদিনে বৃদ্ধি পায়নি কিন্তু ৯৭ টাকা থেকে শুরু হয়ে বর্তমানে মার্কেট ক্লোজ হওয়া পর্যন্ত টাটা স্টিল স্টক ১০০ টাকা ছুঁয়েছে।

সর্বশেষ একটি কথা আপনি যে এপ্লিকেশনের মাধ্যমে টাটা স্টিল স্টক কে কিনেছিলেন সেখানে ভালো করে লক্ষ্য রাখবেন আপনার পোর্টফোলিওতে অটোমেটিক কিছু দিন এবং হয়তো আগামী সোমবারের মধ্যে যতগুলি শেয়ার আপনার কাছে ছিল তার থেকে প্রায় ১০ গুন হয়ে যাবে। অতএব এটি কোন চিন্তার বিষয় নয় আপনি নিশ্চিন্তে ইনভেস্টমেন্ট ও আপনার স্টক বেচতেও পারবেন।

এই ধরনের আরো বিভিন্ন অজানা তথ্য এবং সতর্ক বার্তা সবার আগে পাওয়ার জন্য অবশ্যই আমাদের নিউজওয়াপ সাইটটিকে ফলো করবেন এবং নোটিফিকেশনটি অবশ্যই Allow করে দেবেন।

@newswap01

Related Articles

Back to top button