নরেন্দ্র মোদির সামনে টেসলার মালিক ইলন মাক্সকে ঝুঁকতেই হল

Tesla Starts Business in India
Tesla Starts Business in India

ভারতে আসছে টেসলা। ভারতের বহু মানুষ যারা গাড়ি নিয়ে খুবই সৌখিন তারা টেসলা মডেল গুলোর জন্য অপেক্ষা করছিল বহুদিন ধরে। তবে কোম্পানির মালিক ইলন মাস্ক চাইছিলেন বাইরে থেকে তৈরি করবে এই গাড়ি এবং ভারতে বিক্রি করবে। এই সিদ্ধান্তে ভারতের প্রধানমন্ত্রী এবং অন্যান্য মন্ত্রীগণ নাকোচ করেছিলেন।

টেসলা গাড়ি বিশ্বের সবথেকে বড় বিদ্যুৎ চালিত গাড়ি। এই বিদ্যুৎ চালিত গাড়ির মার্কেট সবার প্রথমে শুরু করলো টেসলা তারপরে আরো অনেক কোম্পানি রয়েছে যারা চেষ্টা করছে তেল ইঞ্জিন ছেড়ে ইলেকট্রিক ইঞ্জিনে পরিবর্তন হওয়ার।

আরও পরুনঃ বিশেষ কিছু মানুষদের জন্য ক্রেডিট কার্ড ব্যবহারে অতিরিক্ত ২০% ট্যাক্স বাড়ল

ভারতবর্ষে টেসলা কোম্পানি ব্যবসা করতে চাইলে ভারতবর্ষের মন্ত্রীগণ তাতে সহমত হন না। তাদের বক্তব্য ভারতবর্ষে গাড়ি তৈরি হবে এবং ভারতবর্ষে বিক্রি করতে হবে তবেই ট্যাক্সের পরিমাণ কমবে। কিছুদিন আগে অ্যাপেল স্টোর খুললো মুম্বাইতে, তারপর থেকে বিদেশি এই কোম্পানি টেসলা এর মালিক ইলন মাস্কের মাথায় ভারতবর্ষে ব্যবসা করার চেষ্টা আসে। এর আগেও তিনি চেষ্টা করেছিলেন তবে সেটি ব্যর্থ হয়। বর্তমানে টেসলার মালিক ইলণ মাস্ক কে প্রধানমন্ত্রী সামনে কিছুটা সমঝোতা করতে হয়। ভারতবর্ষে এই কোম্পানির ব্রাঞ্চ খোলার পরিকল্পনা চলছে তাতে ভারতবর্ষের অনেক কর্মসংস্থান হবে এছাড়াও সাপ্লাই চেইন অন্তর্ভুক্ত রয়েছে এই সিস্টেমে। এই বিষয়ে প্রধানমন্ত্রীর কার্যালয়ে অনেকগুলি বৈঠক করা হয়েছে।

আরও পরুনঃ অবশেষে রাজ্যে চালু হচ্ছে The Kerala Story

টেসলা কম্পানি ভারতবর্ষের শোরুম কলার চেষ্টায় রয়েছে। সিঙ্গেল ব্যান্ড রিটেল এর অধীনে শোরুম খোলার ক্ষেত্রে ৩০% স্থানীয় প্রয়োজন। আগে ৪০ হাজার ডলার এর গাড়ির উপর ১০০% কর চেয়েছিলেন ভারতের মন্ত্রীগণ। তবে তা বর্তমানে কমে যাওয়ার সিদ্ধান্তে এসে দাঁড়িয়েছে ধারনা করা যাচ্ছে ৩০ থেকে ৪০ শতাংশ অতিরিক্ত কর লাগতে পারে। 

তবে আশা করে যাচ্ছে খুব তাড়াতাড়ি আমাদের ভারতবর্ষের মাটিতে সাধারণভাবে ঘুরবে এই টেসলা গাড়ি। 

এই ধরনের আরো বিভিন্ন অজানা তথ্য এবং সতর্ক বার্তা সবার আগে পাওয়ার জন্য অবশ্যই আমাদের নিউজওয়াপ সাইটটিকে ফলো করবেন এবং নোটিফিকেশনটি অবশ্যই Allow করে দেবেন।

Telegram Channel 🤩🤩এখানে ক্লিক করুন
Facebook Pageএখানে ক্লিক করুন
Twitterএখানে ক্লিক করুন
Kooএখানে ক্লিক করুন
WhatsApp ✔✔🤳🤳এখানে ক্লিক করুন
Google Newsএখানে ক্লিক করুন