টেক

এই বাজেট 5G ফোনগুলির দাম বাড়তে চলেছে কিছুদিনের মধ্যেই, সময় থাকতে কিনে নিন

১২০০০ টাকা দামের নিচে 5G ফোনগুলি ভারতীয় মার্কেটে বিক্রি হচ্ছে সেগুলোকে বন্ধ করার চেষ্টা করছে ভারতীয় গভমেন্ট। এর প্রধানই কারণ রয়েছে ইন্ডিয়ান ইকোনমি দিকটাকে স্ট্রং করা

Low budget 5G phone

4G আসার পর এবার 5G, আপনারা অনেকেই জানেন ভারতবর্ষে 5G নিয়ে অনেকদিন ধরে কথা চলছে সাথে অনেক টেলিকম কোম্পানি যারা চেষ্টা করে যাচ্ছে যত তাড়াতাড়ি সম্ভব তাদের 5G নেটওয়ার্ককে সারা ভারতবর্ষে ছড়িয়ে দিতে। কিছুদিন আগে 5G নেটওয়ার্কে ভারতবর্ষের লঞ্চ করা হয়েছে যত সম্ভব মনে করা যাচ্ছে সর্বপ্রথম ভারতবর্ষে এই নেটওয়ার্ক নিয়ে আসছে Airtel.

Ookla কোম্পানির রিপোর্ট অনুযায়ী জানা যাচ্ছে বর্তমানে মানুষ এখন 5G ফোন কেনার অপেক্ষায় আছে। রিপোর্টের মাধ্যমে জানা যাচ্ছে যে এই বছরের আগামী কিছুদিনের মধ্যেই চাইনিজ কোম্পানিগুলির ফোন যেগুলি ১২০০০ টাকা দামের নিচে ভারতীয় মার্কেটে বিক্রি হচ্ছে সেগুলোকে বন্ধ করার চেষ্টা করছে ভারতীয় গভমেন্ট। এর প্রধানই কারণ রয়েছে ইন্ডিয়ান ইকোনমিক দিকটাকে স্ট্রং করা কারণ ভারতীয় কিছু কোম্পানি রয়েছে যেমন মাইক্রোম্যাক্স ও লাভা যাদের একটি সুযোগ করে দেওয়া হয়েছে কম বাজেটে ভারতীয় মানুষদের জন্য ফোন তৈরি। হয়তো চাইনিজ কোম্পানি, যেই ফোনগুলি ১২০০০ টাকা নিচে বিক্রি করতো সেগুলি এখন একটু দাম বাড়িয়ে বিক্রি করার চেষ্টা করবে হয়তো এর পরেও ভারতীয় গভমেন্ট কিছু সিদ্ধান্ত নেওয়ার চেষ্টা করবেন।

ভারতীয় ও চীন এর মধ্যে সম্পর্ক অতটা ভালো না থাকায়। ভারতীয় সরকার চাইনিজ কোম্পানির ফোনের সাথে সাথে চাইনিজ কোম্পানির বিভিন্ন অ্যাপ্লিকেশনের ওপর নজর রেখেছে, যার ফলাফল আপনারা নিজের সামনে দেখতে পারছেন। বর্তমানে অনেক চাইনিজ কোম্পানির অ্যাপ্লিকেশন প্লে স্টোর থেকে বাতিল করা হয়েছে। তার মধ্যে উল্লেখযোগ্য একটি গেম ও আরো কিছু অ্যাপ রয়েছে – BATTLEGROUND MOBILE INDIA or Indian version of PUBG , Tik tok etc.

বর্তমানে ফোনের দাম কিছুদিনের মধ্যে বাড়তে পারে তার জন্য কম দামে অনেক 5G ফোন বর্তমান বাজারে রয়েছে। এরপরে হয়তো দাম বাড়লে আপনার হাত থেকে সুযোগটি হাতছাড়া হয়ে যাবে।

@newswap01

এই ধরনের আরো বিভিন্ন অজানা তথ্য এবং সতর্ক বার্তা সবার আগে পাওয়ার জন্য অবশ্যই আমাদের নিউজওয়াপ সাইটটিকে ফলো করবেন এবং নোটিফিকেশনটি অবশ্যই Allow করে দেবেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button