ট্রেনের টিকিট ছাড়া আবার জরিমানা না দিয়েও ট্রেনে কিভাবে উঠতে পারবেন?

ট্রেনের টিকিট ছাড়া ট্রেনে উঠতে পারবেন
ট্রেনের টিকিট ছাড়া ট্রেনে উঠতে পারবেন

আপনাদের নিত্য প্রয়োজনে ট্রেনের যাতায়াত সবারই প্রায় প্রয়োজন হয়। পকেটে যাদের মোটামুটি আয় তাদের কাছে সবথেকে সুরক্ষিত যাত্রাপথ হল ট্রেন লাইন। আপনারা সবাই জানেন ভারতীয় রেলওয়ে নেটওয়ার্ক ভারতের লাইফ লাইন ও পৃথিবীতে সবথেকে বড় রেলওয়ে নেটওয়ার্কের মধ্যে অন্যতম একটি। ট্রেনে অনেকেই দূরে যাত্রাপথ করেছেন একদিন দুদিনের তারা অবশ্যই আগে থেকে ট্রেনের টিকিট কেটে রিজার্ভেশন করেছেন ও টিকিট না পেলে টিকিট এক্সামিনার অর্থাৎ TTE কে ফাইন দিয়ে ট্রেনে যাত্রা করেছে। কিন্তু আপনি হয়তো এই নতুন নিয়মটি জানলে অবাক হবেন আপনি ট্রেনের টিকিট না পেলে প্লাটফর্ম টিকিটের মাধ্যমেও ট্রেনে যাত্রা করতে পারবেন আপনাকে টিটি ট্রেন থেকে নামাতে পারবেনা ও জরিমানা ও করতে পারবেনা। এর জন্য কিছু শর্তাবলী রয়েছে তা জানতে চাইলে পুরো আর্টিকেল টি মনোযোগ সহকারে করুন।

ট্রেনের টিকিট ছাড়া আবার জরিমানা না দিয়েও ট্রেনে কিভাবে উঠবেন?

আপনাকে হয়তো হঠাৎ কোন জাগায় যেতে হবে হতে পারে সেটা দূরে কোথাও বা অন্য রাজ্যে সেখানে রিজার্ভেশন ছাড়া কোন অন্য পথ নেই। প্রচুর পরিমাণে টিকিট ওয়েটিং এ রয়েছে আপনি টিকিট কাটলেও তা কনফার্ম হবে না।

আরও পরুনঃ

সেই সময় আপনি কনফার্ম টিকিট না পাওয়ার কারণে প্লাটফর্ম টিকিট কেটে ট্রেনে উঠতে পারবেন। যখন টিটি আপনার কাছে টিকিট চাইবে তখন টিটির কাছ থেকে আপনাকে আপনার গন্তব্যস্থলে টিকিট কাটতে হবে কিন্তু সেটি জরিমানা নয় আপনার গন্তব্যস্থলে টিকিট যে টাকার পরিমাণ হবে, একই টাকার পরিমানে আপনি টিকিট পাবেন। 

তবে আপনার প্ল্যাটফর্ম থেকে যদি হারিয়ে যায় তবে আপনি সেখানে সমস্যায় পড়তে পারেন ও তার বদলে জরিমানা দিয়ে আপনাকে গন্তব্যস্থলে পৌঁছাতে হবে।

এই ধরনের আরো বিভিন্ন অজানা তথ্য এবং সতর্ক বার্তা সবার আগে পাওয়ার জন্য অবশ্যই আমাদের নিউজওয়াপ সাইটটিকে ফলো করবেন এবং নোটিফিকেশনটি অবশ্যই Allow করে দেবেন।

Telegram Channelএখানে ক্লিক করুন
Facebook Pageএখানে ক্লিক করুন
Twitterএখানে ক্লিক করুন
Kooএখানে ক্লিক করুন
Google Newsএখানে ক্লিক করুন