লেনদেন

ভুল অ্যকাউন্টে টাকা পাঠিয়ে ফেললে কি করবেন? টাকা ফিরদ পাবেন এই পদ্ধতিতে

ভুল অ্যকাউন্টে টাকা পাঠিয়ে ফেললে কি করবেন? আপনার সমস্ত টাকা আপনি ফেরত পাবেন সামান্য কিছু কাজ এর মাধ্যমে।

Money send to wrong account
Money send to wrong account

অনেক সময় তাড়াহুড়ার বসে মানুষ ভুল করে, ঠিক সেরকমই এখনকার দিনের মানুষ ভুল লোকের কাছে টাকা পাঠিয়ে প্রায়ই ভুল করতে দেখা যায়। মানুষের কাছে শুনছেন কি করবেন? আপনার টাকা আদৌ কি আপনার কাছে ফেরত আসবে? এর উত্তর খুঁজে দিচ্ছি আমরা। নিজের আর্টিকেলটি বিস্তারিত পড়তে থাকুন, আপনার সমস্ত টাকা আপনি ফেরত পাবেন সামান্য কিছু কাজ এর মাধ্যমে।

আপনি নিশ্চিন্ত থাকুন কারণ আর বি আই ব্যাংকের কন্ডিশন থেকে পরিষ্কার ভাবে বলা আছে আপনার ভুল টাকা পাঠানো মূল্য সমস্তটাই আপনার কাছে ফেরত দেওয়ার দায়িত্ব ব্যাংকের। আপনি যে ভুল ব্যাংক অ্যাকাউন্টে টাকা পাঠিয়েছেন, আপনার ব্যাংকের সাথে একই হয় তবে আগামী ৪৮ ঘণ্টার ভেতরে আপনার কাছে টাকা চলে আসবে কিন্তু যদি আলাদা ব্যাংক হয় তবে একটু সময় বেশি লাগতে পারে কিন্তু টাকা আপনি সঠিকভাবে পেয়ে যাবেন।

ভুল অ্যকাউন্টে টাকা পাঠিয়ে ফেললে কি করবেন?

ভুল একাউন্টে টাকা পাঠিয়েছেন কোন চিন্তা করবেন না নিচের পদ্ধতিগুলি পরপর দেখতে থাকুন:

Call to Money transaction number

আপনি ভালো করে খেয়াল করবেন আপনি কাউকে টাকা পাঠানোর পরে ব্যাংক থেকে একটি মেসেজ আসে সেখানে আপনার ব্যাংকের অ্যাকাউন্ট থেকে সেই টাকাটি কেটে নেওয়া হল তার নিচে একটি নাম্বার দেওয়া থাকে, টাকা পাঠানোর কিছু সময়ের মধ্যেই আপনাকে সেই নাম্বারে কল করতে হবে এবং আপনার সমস্ত সমস্যা জানাতে হবে।

@newswap01

Notice to bank manager

দ্বিতীয় তো আপনাকে একটি নোটিশ লিখতে হবে যেখানে আপনার নিজস্ব ডকুমেন্ট ও ব্যাংকের একাউন্টের ডিটেইলস দিতে হবে। তারপর সেটি ব্যাংকের ব্রাঞ্চ ম্যানেজারের কাছে নিয়ে যেতে হবে।

Complain

ব্যাংকে যদি আপনার কমপ্লেনে কোন গুরুত্ব না দেয় তবে আপনাকে একটি ওয়েবসাইট ওপেন করে কমপ্লেন করতে হবে, – bankingombudsman.rbi.org.in

গুরুত্বপূর্ণ কথা:


ভুল একাউন্টে টাকা পাঠানোর সর্বোচ্চ ৪৮ ঘণ্টার মধ্যে আপনাকে এই পদ্ধতিগুলি অবলম্বন করতে হবে না হলে আপনি টাকা ফেরত নাও পেতে পারেন।

এই ধরনের আরো বিভিন্ন অজানা তথ্য এবং সতর্ক বার্তা সবার আগে পাওয়ার জন্য অবশ্যই আমাদের নিউজওয়াপ সাইটটিকে ফলো করবেন এবং নোটিফিকেশনটি অবশ্যই Allow করে দেবেন।

Related Articles

Back to top button