টেক

হোয়াটসঅ্যাপ কল রেকর্ড করতে পারবেন আপনার ফোনে!! কিভাবে করবেন? | WhatsApp call record

source: aajtak WhatsApp call record: জেনে অবাক হচ্ছেন কিন্তু সত্যি আপনি আপনার ফোনে হোয়াটসঅ্যাপ কলটি ও রেকর্ড করতে পারবেন। Whatsapp এর অফিসিয়াল ভাবে কোন রকম রেকর্ডিং এর পদ্ধতি আমাদের দেয়নি।

WhatsApp Call Record
WhatsApp Call Record Feature

WhatsApp call record: জেনে অবাক হচ্ছেন কিন্তু সত্যি আপনি আপনার ফোনে হোয়াটসঅ্যাপ কলটি ও রেকর্ড করতে পারবেন। Whatsapp এর অফিসিয়াল ভাবে কোন রকম রেকর্ডিং এর পদ্ধতি আমাদের দেয়নি। কিন্তু বর্তমান সময়ে অনেকের রিচার্জ না থাকলে হোয়াটসঅ্যাপ কলের মাধ্যমেও কথা বলে। কিন্তু বিষয়টি হলো সাধারণভাবে কল করলে আমরা আমাদের কলকে স্পষ্টভাবে রেকর্ড করতে পারি। এখানে হোয়াটসঅ্যাপ কলে আমাদের রেকর্ড এর প্রয়োজন রয়েছে কারণ সবার কাছেই নিজের সিকিউরিটি সব থেকে গুরুত্বপূর্ণ। সেই কারণে প্লে স্টোর থেকে আলাদা একটি অ্যাপের মাধ্যমে আপনি whatsapp এর সাথে সাথে ও ফেসবুক মেসেঞ্জার কল এবং টেলিগ্রাম কল সবকিছুই আপনি রেকর্ড করতে পারবেন নিমেষের মধ্যে। 

কিভাবে হোয়াটসঅ্যাপ ফেসবুক টেলিগ্রাম এর কল রেকর্ড করবেন? 

WhatsApp call record:

WhatsApp call record
Whatsapp Call Record app

প্রথমেই আপনাদের জানা উচিত এটি অফিসিয়াল ভাবে এটা কার করছেন না আপনার ফোনে। আলাদা একটি থার্ড পার্টি অ্যাপ এর মাধ্যমে এটি সম্ভব। আপনি নিজে দায়িত্বে সেই অ্যাপটি ডাউনলোড করতে পারবেন প্লে স্টোর থেকে। কিন্তু তার আগে আপনাকে জানতে হবে আপনার ফোনে সেই অ্যাপটি সাপোর্ট করবে কি করবে না তার জন্য সেই অ্যাপের সাপোর্ট সেন্টারে গিয়ে আপনাকে জানতে হবে। এই দুর্ধর্ষ app টির নাম হল ,  Call Recorder: Cube ACR

প্রথমে আপনাকে Call Recorder: Cube ACR নামক এপ্লিকেশনটি প্লে স্টোর থেকে ডাউনলোড করতে হবে। অ্যাপটি ওপেন করার পরে সমস্ত পারমিশন এলাও করতে হবে তার ভিতরে অডিও থেকে শুরু করে আপনার ফোনের কন্টাক সবকিছুই। 

আপনি যে অ্যাপ্লিকেশনের কল রেকর্ড করতে চান তার অপশন নিচে দেওয়া থাকবে, যেমন হোয়াটসঅ্যাপ ফেসবুক টেলিগ্রাম আরো ইত্যাদ। আপনি হোয়াটসঅ্যাপের কল রেকর্ড করলে হোয়াটসঅ্যাপে ক্লিক করবেন আপনার ফোনের হোয়াটসঅ্যাপ অ্যাপ্লিকেশনটি ডাইরেক্ট ওপেন হয়ে যাবে তারপর থেকে আপনি যাকেই হোয়াটসঅ্যাপের মাধ্যমে কল করবেন কল রেকর্ড অটোমেটিক শুরু হয়ে যাবে। যার নোটিফিকেশন আপনার নোটিফিকেশন বারে দেখতে পারবেন।

@newswap01

আপনার সিকিউরিটির দায়িত্ব আপনাকে নিজে নিয়েই একটি থার্ড পার্টি অ্যাপকে ইন্সটল করে ব্যবহার করতে পারবেন হোয়াটসঅ্যাপের কল রেকর্ডিং ফিচার।

এই ধরনের আরো বিভিন্ন অজানা তথ্য এবং সতর্ক বার্তা সবার আগে পাওয়ার জন্য অবশ্যই আমাদের নিউজওয়াপ সাইটটিকে ফলো করবেন এবং নোটিফিকেশনটি অবশ্যই Allow করে দেবেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button